অনন্ত-বর্ষার নতুন ছবির গান


meherin প্রকাশিত: ৯:৪৫ পূর্বাহ্ণ ৫ মার্চ , ২০২২
অনন্ত-বর্ষার নতুন ছবির গান

বিনোদন ডেস্ক : বাংলাদেশের চলচ্চিত্রের অন্যতম তারকা জুটি অনন্ত জলিল ও বর্ষার সিনেমাকে ঘিরে দর্শকের এক আলাদা ভালোলাগা রয়েছে। কারণ অনন্ত জলিল ও বর্ষার সিনেমা মানেই হচ্ছে আন্তর্জাতিক মানের সিনেমা, যা বাংলাদেশের অন্যান্য সিনেমা থেকে পুরোপুরি ব্যতিক্রম। গল্পে, নির্মাণে, লোকেশনে এবং অন্যান্য আনুষঙ্গিকতায় বাংলাদেশের অন্য যেকোনো সিনেমার চেয়ে পুরোপুরি আলাদা অনন্ত জলিল ও বর্ষার সিনেমা।
যে কারণে দর্শকও অধীর আগ্রহে অপেক্ষা করেন তাদের অভিনীত নতুন সিনেমার জন্য। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মিত হয়েছে ‘দিন দ্য ডে’ নামক নতুন সিনেমা, যাতে অভিনয় করেছেন অনন্ত জলিল ও বর্ষা।

২০১৮ সালের শেষ দিকে ইরানের ফারাবি ফাউন্ডেশনের সঙ্গে ‘দিন দ্য ডে’ সিনেমা যৌথভাবে প্রযোজনার জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন অনন্ত। সিনেমাটি ডাবিং করা হয়েছে পাঁচটি ভাষায়। এতে অনন্ত ও বর্ষা ছাড়াও ইরান, ফিলিস্তিন, তুরস্ক ও আফগানিস্তানের প্রতিথযশা শিল্পীরা অভিনয় করেছেন। সিনেমাটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

এ সিনেমায় অনন্ত জলিলকে দেখা যাবে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে। জানা যায় আগামী কোরবানির ঈদে সিনেমাটি মুক্তি পাবে। সিনেমাটি মুক্তির আগেই প্রকাশ্যে এলো অনন্ত জলিল ও বর্ষা অভিনীত এই সিনেমার ‘তোকে রাখবো খুউব আদরে’। যে গানটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন অনন্ত-বর্ষার ভক্তরা।

গত ৪ মার্চ অনন্ত জলিলের নিজস্ব ইউটিউব চ্যানেল ‘অনন্ত জলিল’-এ গানটি প্রকাশিত হয়। এ উপলক্ষে গত ৩ মার্চ রাজধানীর উত্তরার ‘হাভেলি’ রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনন্ত-বর্ষার নতুন এ গানটি গেয়েছেন ইমরান ও আতিয়া আনিসা।
গানটির কথা লিখেছেন স্নেহাশীষ ঘোষ, সুর-সংগীত করেছেন ইমরান। গানটির দৃশ্যায়নে কোরিওগ্রাফি করেছেন হাবিব। দিন : দ্য ডে’ সিনেমাটি ৫টি ভাষায় ৮০টি দেশে মুক্তি পাবার কথা রয়েছে। তবে তা এখনো চূড়ান্ত হয়নি। শিগগিরই এ ব্যাপারে ইরান সিদ্ধান্ত নেবে। অনন্ত জলিল বলেন, ‘এর আগে দুবার সিনেমাটি মুক্তির ঘোষণা এলেও করোনার কারণে তা আর সম্ভব হয়ে ওঠেনি।

তারচেয়েও বড় কথা হলো এই সিনেমার ৯৯ পারসেন্ট যারা প্রযোজনা করেছেন তাদের ওপর আমাকে আস্থা রাখতে হচ্ছে, নির্ভরশীল থাকতে হচ্ছে। তোকে রাখবো খুউব আদরে গানটি খুব চমৎকার। আমি, আমরা সবাই চাই গানটিসহ সিনেমাটির প্রচার বেশি হোক, যেন দর্শকের মধ্যে সিনেমাটি দেখার জন্য আগ্রহের সৃষ্টি হয়। কারণ এটি অনেক ভালো একটি সিনেমা।’

বর্ষা বলেন, ‘এরই মধ্যে অফিসিয়ালি আমাদের ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজে গানটি প্রকাশিত হয়েছে। শুরু থেকেই সংবাদমাধ্যম যেভাবে আমাদের পাশে ছিল, এখনো ঠিক তেমনি আছে। আমার কাছে মনে হয় সেই পাবলিসিটির পরিধিটা আরো বিস্তৃত হয়েছে।সংবাদমাধ্যমের সাপোর্ট আমরা চাওয়ার থেকে বেশি পাই। আশা করছি আমাদের নতুন সিনেমার নতুন এই গানটিও সবার কাছে পৌঁছে দিতে সংবাদমাধ্যমের বিশেষ ভূমিকা থাকবে। সবাইকে সিনেমাটি মুক্তির পর হলে গিয়ে উপভোগ করার জন্য বিনীত আহ্বান রইল।’