অষ্টম ধাপের ইউপিতে আ. লীগের মনোনয়ন পেলেন


resma প্রকাশিত: ৯:৪৫ পূর্বাহ্ণ ১৪ মে , ২০২২
অষ্টম ধাপের ইউপিতে আ. লীগের মনোনয়ন পেলেন

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের ‘স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড’ এর সভায় তিন উপজেলা, ছয় পৌরসভা এবং অষ্টম ধাপে ১৪০ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নিজেদের প্রার্থী চূড়ান্ত করেছে দলটি শুক্রবার (১৩ মে) রাতে বৈঠক শেষে আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে নৌকা প্রতীকের জন্য দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়।১৪০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্যে রয়েছে রংপুর বিভাগের চার জেলার ৯টি, রাজশাহী বিভাগের চার জেলার ৭টি, খুলনার দুই জেলার ৬টি, বরিশালের ছয়টি জেলায় ৩২টি, ঢাকা বিভাগের আট জেলার ৩৩টি, ময়মনসিংহ বিভাগের জামালপুরের ৮টি, সিলেট বিভাগের দুই জেলার ৩টি এবং চট্টগ্রাম বিভাগের ৭টি জেলার ৩৮টি ইউপিতে প্রার্থীতা চূড়ান্ত করে আওয়ামী লীগ।

এছাড়া কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির মহানগরের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে রংপুর বিভাগের দিনাজপুরের খানসামায় মনোনয়ন পেয়েছেন মো. সফিউল আযম চৌধুরী। সিলেট বিভাগের সিলেটের গোলাপগঞ্জের মনোনয়ন পেয়েছেন মঞ্জুর কাদির শাফি। চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ির গুঁইমারা মনোনয় পেয়ছেন মেমং মারমা।

পৌরসভা নির্বাচনে খুলনা বিভাগের মেহেরপুর সদর পৌরসভায় নৌকা পেয়েছেন মাহফুজুর রহমান রিটন এবং ঝিনাইদহ সদর পৌরসভায় আওয়ামী লীগ বেছে নিয়েছেন আব্দুল খালেক।ঢাকা বিভাগের গোপালগঞ্জ সদের পৌরসভায় কাউকে মনোনয় দেওয়া হয়নি। এই পৌরসভা উন্মুক্ত করে দেওয়া হয়েছে। তবে মুকসুদপুর পৌরসভায় নৌকা পেয়েছেন আতিকুর রহমান মিয়া।

সিলেট বিভাগের সিলেটের বিয়ানীবাজার পৌরসভায় মনোনয়ন পেয়েছেন আব্দুস শুকুর।চট্টগ্রাম বিভাগের রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভায় নৌকা প্রতীক পেয়েছেন জমির হোসেন।এর আগে বিকেলে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠক শুরু হয়।

এ সময় বৈঠকে অংশ নেন মনোনয়ন বোর্ডের সদস্য আমীর হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরুল্লাহ, রমেশ চন্দ্র সেন, রাশিদুল হাসান, আব্দুর রাজ্জাক, ওবায়দুল কাদের, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, কর্নেল (অব.) ফারুক খান ও আবদুস সোবাহান গোলাপ।১৫ জুন এই ১৩৬টি ইউনিয়ন, ৬টি পৌরসভা ও তিন উপজেলায় ভোট হবে। এসব স্থানে ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।