অ্যাস্টন ভিলা কোচ জেরার্ড বরখাস্ত


sraboni প্রকাশিত: ১১:০৬ পূর্বাহ্ণ ২১ অক্টোবর , ২০২২
অ্যাস্টন ভিলা কোচ জেরার্ড বরখাস্ত

স্পোর্টস ডেস্ক: গত বৃহস্পতিবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে ফুলহামের বিপক্ষে ৩-০ ব্যবধানে হারে অ্যাস্টন ভিলা। এ হারের কয়েক ঘণ্টা পরই কোচ স্টিভেন জেরার্ডকে চাকরিচ্যুত করার ঘোষণা দিয়েছে ক্লাবটি। তবে জেরার্ডের জায়গায় নতুন কোচ হিসেবে কাকে আনা হবে, তা এখনও জানায়নি ভিলা।

জেরার্ডকে বরখাস্ত করে ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘আমরা স্টিভেনকে তার কঠোর পরিশ্রম এবং প্রতিশ্রুতির জন্য ধন্যবাদ জানাতে চাই এবং তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।এর আগে ফুলহামের বিপক্ষে ম্যাচ হারার পর জেরার্ড বলেছিলেন, ‘এটা কঠিন। কিন্তু আমি একজন মানুষ, আমি এটা মেনে নেই। আমি এটা বুঝতে পারি, আমি তাদের হতাশা অনুভব করতে পারি, আমিও তাদের সাথে হতাশ। ব্যক্তিগতভাবে এটি আমার জন্য একটি কঠিন রাত ছিল।’

লিভারপুলের সাবেক এ মিডফিল্ডার তারকা ১১ মাস আগে অ্যাস্টন ভিলার দায়িত্ব নেন। গত মৌসুমে জেরার্ডের হাত ধরে ১৪তম হয়েছিল ভিলা। ইংল্যান্ড ও লিভারপুলের কিংবদন্তি এই খেলোয়াড়কে নিয়ে এবার আরও ভালো করতে চেয়েছিল ক্লাবটি। কিন্তু হিতে বিপরীতটাই ঘটেছে।তার অধীনে ক্লাবটি তেমন একটা সুবিধা করতে পারেনি। চলতি মৌসুমে এখন পর্যন্ত মোট ১১ ম্যাচ খেলেছে ভিলা।তার মধ্যে জিতেছে কেবল মাত্র দুইটিতে, এছাড়া ড্র করেছে ২ টিতে এবং বাকি ৬টি ম্যাচেই হার।

খেলোয়াড়ি জীবন শেষ করে ২০১৮ সাল থেকে কোচিং ক্যারিয়ার শুরু করেন জেরার্ড। এসময় লিভারপুলের অনূর্ধ্ব-১৮ এবং ১৯ দলের দায়িত্ব পেয়েছিলেন তিনি। এরপর স্কটিশ ক্লাব রেঞ্জার্সের দায়িত্ব নিয়ে দারুণ সফলতা পেয়েছিলেন সাবেক এই লিভারপুল খেলোয়াড়।সেখানে তিন মৌসুমে রেঞ্জার্সকে এক অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। ১০ বছর পর রেঞ্জার্সকে এনে দিয়েছিলেন লিগ শিরোপা, যেখানে তারা একটি ম্যাচও হারেনি। ভিলার দায়িত্ব পাওয়ার পর রেঞ্জার্সের সঙ্গে চুক্তি শেষ করেন, কিন্তু ইংলিশ ক্লাবে এসে নিজেকে প্রমাণ করতে পারেননি জেরার্ড।