আজ বিপ্লবী ছাত্র মৈত্রীর ১৫তম জাতীয় কাউন্সিলের উদ্বোধন


meherin প্রকাশিত: ১:৪৮ পূর্বাহ্ণ ২৪ ফেব্রুয়ারি , ২০২২
আজ বিপ্লবী ছাত্র মৈত্রীর ১৫তম জাতীয় কাউন্সিলের উদ্বোধন

নিজেস্ব প্রতিবেদক : বিপ্লবী ছাত্র মৈত্রীর ১৫তম জাতীয় কাউন্সিল শুরু হচ্ছে আজ। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় কাউন্সিলের উদ্বোধনী সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।কাউন্সিলের উদ্বোধন করবেন বাংলাদেশের কমিউনিস্ট আন্দোলনের কর্মী ও ৬৯-এ ভাসানীর লাল টুপি সমাবেশের অন্যতম নারী সংগঠক গুলবদন্নেছা মনিকা।

সমাবেশে বক্তব্য রাখবেন বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. হারুন অর রশিদ, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি ও সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল পত্রিকার সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশ, কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাদেকুল ইসলাম সোহেল। সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি ইকবাল কবীর।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সংগঠনটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, প্রতিষ্ঠালগ্ন থেকেই বিপ্লবী ছাত্র মৈত্রী শিক্ষা ব্যবস্থা পরিবর্তনের আন্দোলনকে সমাজ বিপ্লবের লড়াইয়ে যুক্ত করার সচেতন সংগ্রাম অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় ২৪-২৫ ফেব্রুয়ারি ২০২২ সংগঠনের ১৫তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এর আগে গত ১২ ডিসেম্বরে সংগঠনটির জাতীয় পরিষদের এক সভায় কাউন্সিলের তারিখ নির্ধারণ এবং তা সফল করতে সাদেকুল ইসলাম সোহেলকে আহ্বায়ক, দিলীপ রায় ও রনজু হাসানকে যুগ্ম আহ্বায়ক করে ২৩ সদস্য কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- ইকবাল কবীর, পলাশ বিশ্বাস, প্রদীপ মার্ডী, লিটন রায়, কৌশিক রায়, খালেদুর রাবি, রাসেল আলম, সৌমিক ডুমরী, রিয়ন রায়, জাবির আহমেদ জুবেল, মুনিরুজ্জামান মুনির, হেমায়েত কবীর, ফারহা তাহসিন, ফখরুল আহমেদ, জাকিরুল ইসলাম, শুভ মিস্ত্রি, শাকিল হোসেন, রায়হান বিশ্বাস, মিজানুর রহমান এবং পিকু মুরমু।