আতলেতিকোর সঙ্গে ড্র ম্যানইউর


meherin প্রকাশিত: ৪:১৮ পূর্বাহ্ণ ২৪ ফেব্রুয়ারি , ২০২২
 আতলেতিকোর সঙ্গে ড্র ম্যানইউর

ক্রীড়া ডেস্ক : বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আতলেতিকো মাদ্রিদ। প্রথমার্ধে হোয়াও ফেলিক্সের গোলের এগিয়ে যায় আতলেতিকো মাদ্রিদ। । দ্বিতীয়ার্ধের শেষ দিকে ম্যানচেস্টার ইউনাইটেডকে সমতায় ফেরান এলেঙ্গা।

আগামী ১৬ই মার্চ ওল্ডট্রাফোর্ডে দ্বিতীয় লেগে লড়বে এই দুই দল। সে ম্যাচে যারা জিতবে তারাই শেষ আট নিশ্চিত করবে।উয়েফা চ্যাম্পিয়নস লিগ নামকরণের পর এই প্রথম মুখোমুখি হয় দুই দল। এর আগে ইউরোপিয়ান কাপে ১৯৯১-৯২ মৌসুমের শেষ ষোলোয় মুখোমুখি হয়েছিল দুই দল। সেবার জয়ের হাসি হেসেছিল আতলেতিকো মাদ্রিদ।

৪-২-৩-১ ফর্মেশনে মাঠে নেমে বল দখলে এগিয়ে থেকেও আতলেতিকোর রক্ষণে তেমন চাপ ফেলাতে পারেনি ম্যানইউ। ৩-৫-২ ফর্মেশনে ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে দ্রুত গোল আদায় করে নেয় দিয়েগো সিমিওনের দল। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টায় সফল হয় ম্যানইউ। শেষ মুহূর্তের গোলে স্বস্তি ফিরে পায় ইংলিশ ক্লাবটি।

ম্যাচে ৩৭ শতাংশ বল দখলের পাশাপাশি ১৩টি শটের মাত্র একটি লক্ষ্যে রাখে আতলেতিকো মাদ্রিদ। সেটিতেই গোলের দেখা পেয়েছে তারা। ৬৩ শতাংশ বল পায়ে রেখে সাতটি শটের দুটি লক্ষ্যে রাখতে সক্ষম হয় ম্যানইউ।

সপ্তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন পর্তুগিজ হোয়াও ফেলিক্স। রোনালদ লদির দারুণ ক্রসে ফেলিক্সের হেড সাইড বারে লেগে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষক দেভিদ দি গিয়ার, চেয়ে চেয়ে শুধু দেখেছেন এই স্প্যানিশ গোলক্ষক। প্রথমার্ধের শেষ মিনিটে ভারসালস্কোর হেড ক্রসবারে লেগে ফিরে এলে ব্যবধান বাড়েনি আতলেতিকো মাদ্রিদের।

৮০ মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেডকে সমতায় ফেরান অ্যান্তনি এলেঙ্গা। ব্রুনো ফার্নান্দেসের বাড়ানো পাস থেকে ডান পায়ের নিচু শটে জান ওব্লাককে ফাকি দিয়ে লক্ষ্যভেদ করেন ১৯ বছর বয়সী অ্যান্তনি এলেঙ্গা। উয়েফা চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের এটি ৫০০তম গোল। চতুর্থ দল হিসেবে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করল ম্যানইউ। এর আগে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনা এই মাইলফলক স্পর্শ করেছে।