আত্রাই রেলওয়ে স্টেশনের বিশ্রামাগারে পানি নেই, যাত্রীদের দুর্ভোগ


yousuf প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ ৩ মার্চ , ২০২২
আত্রাই রেলওয়ে স্টেশনের বিশ্রামাগারে পানি নেই, যাত্রীদের দুর্ভোগ

রুহুল আমিন, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাই রেলওয়ে স্টেশনে যাত্রীদের বিশ্রামাগারে এক মাস যাবত পানির ব্যবস্থা নেই। ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় এক মাস পূর্বে পানির পাম্প নষ্ট হয়ে যাওয়ার পর থেকে বিশ্রামাগারের টয়লেটগুলোতে পানি পাওয়া যাচ্ছে না।

আত্রাই আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন একটি গুরুত্বপূর্ণ স্টেশন। এ স্টেশনে ঢাকা- চিলাহাটি ও ঢাকা- পঞ্চগড়ের মধ্যে চলাচলকারি ২ জোড়া আন্ত:নগর, রাজশাহী- চিলাহাটি ও রাজশাহী- পঞ্চগড়ের মধ্যে চলাচলকারি ২ জোড়া আন্ত:নগর ও ১ জোড়া মেইল ট্রেন, খুলনা- চিলাহাটির মধ্যে চলাচলকারি ১ জোড়া আন্ত:নগরসহ ১ জোড়া মেইল ট্রেনের স্টপেজ এ স্টেশনে রয়েছে। ফলে প্রতিদিন এ স্টেশন থেকে শত শত যাত্রী ট্রেন যোগে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকেন। যেহেতু এ প্লাটফরমে যাত্রীদের বসার কোন ব্যবস্থা নেই, তাই তাদের অধিাকাংশ সময় বিশ্রামগারে বসে অপেক্ষা করতে হয়। বিশেষ করে ট্রেন বিলম্বে চলাচল করলে এ অপেক্ষার সময় আরও বেড়ে যায়। ফলে দীর্ঘ প্রায় এক মাস ধরে বিশ্রামাগমসহ পুরো স্টেশনের টয়লেটগুলোতে পানির ব্যবস্থা না থাকায় যাত্রী ও স্টেশন কর্মকর্তা কর্মচারিদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার ছাইফুল ইসলাম বলেন, গত প্রায় এক মাস পূর্বে আমাদের এ স্টেশনের পানির পাম্প নষ্ট হয়ে গেছে। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের লিখিতভাবে জানানো হয়েছে। গত প্রায় ২০ থেকে ২২ দিন পূর্বে তারা এ পাম্পটি উঠিয়ে নিয়ে গেছে। কিন্তু অধ্যাবধি নতুন করে পানির পাম্প স্থাপন করা হয়নি। পানির পাম্প স্থাপনের জন্য আমি গত ২৮ ফেব্রুয়ারী শান্তাহার উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলীকে (ইলেক) লিখিতভাবে জানিয়েছি।

বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) শান্তাহারের উর্ধতন উপ-সহকারী প্রকৌশলী (ইলেক) মো. শফিউল আলম বলেন, বিষয়টি আমাকে জানানোর পর আমি বিভাগীয় প্রকৌশলীকে অবহিত করেছি। তারা বরাদ্দ দিলেই আমরা পানির পাম্পটি স্থাপন করে দেব।