ইউক্রেনে যুদ্ধের তথ্যচিত্র ধারণ করতে অভিনেতা শন পেন


asif প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ ২৫ ফেব্রুয়ারি , ২০২২
ইউক্রেনে যুদ্ধের তথ্যচিত্র ধারণ করতে অভিনেতা শন পেন

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনে রাশিয়ার আক্রমণের তথ্যচিত্র ধারণ করছেন অস্কারজয়ী মার্কিন অভিনেতা ও পরিচালক শন পেন। আর সেজন্য যুদ্ধের চূড়ান্ত ঝুঁকির মধ্যেই ইউক্রেনে অবস্থান করছেন তিনি।

ভাইস স্টুডিওজের বরাতে এ তথ্য জানিয়েছে বিনোদন বিষয়ক সংবাদমাধ্যম ভ্যারাইটি তাদের প্রতিবেদনে জানানো হয়, বৃহস্পতিবার কিয়েভে একটি সরকারি সংবাদ ব্রিফিংয়ে শন পেনকে উপস্থিত থাকতে দেখা যায়। ভাইস ওয়ার্ল্ড নিউজ ও এনডেভার কনটেন্টের সহযোগিতায় ভাইস স্টুডিও এই তথ্যচিত্র প্রযোজনা করছে।

এর আগে গত নভেম্বরে ইউক্রেন সফর করেন শন পেন। সে সময় তিনি সামরিক বাহিনীর সঙ্গে তথ্যচিত্র ধারণের প্রস্তুতি শেষ করেন বলে জানিয়েছে ভ্যারাইটি। ইউক্রেনের জয়েন্ট ফোর্সেস অপারেশন প্রেস সার্ভিস পেনের নভেম্বরের সফরের আলোকচিত্রও প্রকাশ করেছে।

নিউজইউক তাদের প্রতিবেদনে জানিয়েছে, এ সপ্তাহে ইউক্রেনে পৌঁছানোর পর পেন প্রেসিডেন্টের কার্যালয়েও গেছেন। উপপ্রধানমন্ত্রী ইরিনা ভারেশচুকের সঙ্গে তিনি বৈঠক করেছেন। এ ছাড়া স্থানীয় সাংবাদিক এবং সামরিক বাহিনীর সদস্যদের সঙ্গেও দেখা করেন তিনি।

অস্কারজয়ী এই অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতার প্রশংসা করে প্রেসিডেন্টের দপ্তরের একটি বিবৃতি ইউক্রেনের দূতাবাসের মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে বলা হয়, পরিচালক শন পেন কিয়েভে এসেছেন ইউক্রেনে সংঘটিত সব ঘটনা রেকর্ড করতে এবং একজন ডকুমেন্টারি ফিল্মমেকার হিসেবে আমাদের দেশে রাশিয়ার আক্রমণের সত্যতা বিশ্বকে জানাতে।