ইউনাইটেডকে উড়িয়ে দিল ম্যান সিটি


meherin প্রকাশিত: ৯:১৭ পূর্বাহ্ণ ৭ মার্চ , ২০২২
ইউনাইটেডকে উড়িয়ে দিল ম্যান সিটি

ক্রীড়া ডেস্ক : শুরুতে পিছিয়ে পড়েও সমতা ফিরিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু পরে ম্যানচেস্টার সিটির দাপুটে ফুটবলের সামনে আর দাঁড়াতেই পারেনি রেড ডেভিলরা। ম্যানচেস্টার ডার্বিটি তারা হেরেছে ১-৪ গোলের বড় ব্যবধানে।রোববার রাতের ম্যাচটিতে ম্যান সিটির বড় জয়ে জোড়া গোল করেছেন কেভিন ডি ব্রুইন ও রিয়াদ মাহরেজ। নিজ দলের পক্ষে একটি গোল শোধ দিয়েছেন ইউনাইটেডের ইংলিশ তরুণ জ্যাডন সানচো। এই ম্যাচে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো।

এ নিয়ে পঞ্চমবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের এক আসরে ইউনাইটেডের বিপক্ষে দুই লেগের ম্যাচেই জিতলো ম্যান সিটি। প্রিমিয়ার লিগ যুগ শুরুর পর আর কোনো দল ইউনাইটেডের বিপক্ষে এতোবার দুই লেগই জিততে পারেনি।নিজেদের ঘরের মাঠে খেলা ম্যাচটিতে ৭০ শতাংশ সময় বলের দখল রাখে ম্যান সিটি। গোলের জন্য শট করে ২৪টি, যার মধ্যে লক্ষ্যে ছিল ১০টি। তবে সফলতা এসেছে চারবার। অন্যদিকে পাঁচ শটের মধ্যে মাত্র ২টি লক্ষ্যে রাখতে পেরেছে ইউনাইটেড।

ম্যাচের পঞ্চম মিনিটেই সিটিজেনদের এগিয়ে দেন কেভিন ডি ব্রুইন। বার্নার্দো সিলভার পাসে স্বাগতিক দর্শকদের উল্লাসে ভাসান এ বেলজিয়ান মিডফিল্ডার। তবে ২২ মিনিটেই গোলটি শোধ করে দেন সানচো, ম্যাচে ফিরে আসে সমতা।ফের লিড নিতেও সময় লাগেনি ম্যান সিটির। ম্যাচের ২৮ মিনিটে দ্বিতীয় গোল করে ফের দলকে এগিয়ে দেন ডি ব্রুইন। এই ২-১ গোলের স্কোরলাইন নিয়েই বিরতিতে যায় দুই দল।

পরে দ্বিতীয়ার্ধে ফিরে গোলের জন্য অপেক্ষা করতে হয় ২৩ মিনিট। এবার ব্যবধান আরও বাড়ান রিয়াদ মাহরেজ। ডি ব্রুইনের কর্নার থেকে উড়ে আসা বলে ভলি করেছিলেন মাহরেজ। ডিফেন্ডার হ্যারি মাগুইরের পায়ে লেগে বল জড়িয়ে যায় জালে।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের একদম শেষ মিনিটে গিয়ে ইউনাইটেডের কফিনে শেষ পেরেকটিও ঠুকে দেন রিয়াদ মাহরেজ। ইল্কায় গুন্ডোগানের বাড়ানো বল ধরে গোল করেন মাহরেজ। প্রথমে অফসাইডের পতাকা উঠলেও পরে ভিএআর দেখে দেওয়া হয় গোল।

এ জয়ের পর ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে ইউনাইটেড। দুইয়ে থাকা লিভারপুলের সংগ্রহ ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট।