ইঞ্জিনিয়ার  সাগরকে জেলা আ.লীগের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান ঝিনাইদহবাসী


resma প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ ১০ মে , ২০২২
ইঞ্জিনিয়ার  সাগরকে জেলা আ.লীগের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান ঝিনাইদহবাসী

ঝিনাইদহ প্রতিনিধি: দায়িত্বে অত্যন্ত কর্তব্যপরায়ন, ন্যায় নিষ্ঠাবান ব্যক্তি ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ইঞ্জিনিয়ার আনোয়ার পারভেজ সাগরকে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান ঝিনাইদহবাসী।

সামাজিক কাজের কারণে জেলা শহর ও কালীগঞ্জ এলাকায় সাগরের জনসমর্থন গড়ে উঠেছে। তথ্য নিয়ে জানা গেছে, ছাত্র জীবন থেকেই ইঞ্জিনিয়ার আনোয়ার পারভেজ সাগর মানবিক কাজ করে যাচ্ছেন। এলাকার উন্নয়ন, বাল্য বিয়ে প্রতিরোধ, মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধে তার জুড়ি নেই।

মহামারী করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক জনগনের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে ত্রান পৌঁছে দিয়ে নজীর স্থাপন করেছেন। অনেক দলীয় নেতা কর্মীদের বাসায় গোপনে রাতের আঁধারে পৌছে দিয়েছেন সহায়তা। ঈদের সময় আওয়ামী লীগের অসহায় ও সুবিধা বঞ্চিত নেতাকর্মীদের আর্থিক সহায়তা প্রদান করেন বলে জানা যায়। ঝিনাইদহের একাধিক আওয়ামী লীগ কর্মী ও সাধারন জনগনের সাথে আলাপকালে তারা বলেন, ইঞ্জিনিয়ার আনোয়ার পারভেজ সাগরের মানবিক কর্মকান্ড অনেকের কাছেই দৃষ্টান্ত হয়ে উঠেছে।

এমন মানবিক মানুষকে জেলা নেতা বানালে তৃণমুলে দল আরো শক্তিশালী হয়ে উঠবে। সাগর জানান, শুরুতে নব্বইয়ের স্বৈরাচার বিরোধী গণআন্দোলনের মধ্য দিয়ে ছাত্রলীগের কর্মী হিসেবে রাজনীতিতে আত্মপ্রকাশ হয়েছিল তার। নিজের জীবনকে বাজি রেখে আন্দোলন সংগ্রামে নিজেকে জড়িত রেখেছিলেন। ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা এলাকার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান সাগর বিএনপি-জামায়াত সরকারের আমলে নির্যাতিত হন। সুস্থ হয়ে তিনি ছাত্রলীগের ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে রাজনীতি শুরু করেন। ১/১১ এর আন্দোলনে সংগ্রামে ঢাকা মহানগর যুবলীগের সাথে থকে কাজ করেছেন।

বর্তমানে তিনি ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সদস্য। তিনি আরও বলেন, তৃণমূল আওয়ামী লীগের শুদ্ধতা ও স্বচ্ছতার জন্য কাজ করতে চান। সেজন্য এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে নিজ জন্মভূমি ঝিনাইদহ আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হতে চান। ঝিনাইদহ জেলা আওয়াম লীগের গুরুত্বপূর্ন পদে অসীন হলে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে জীবনের শেষ মূহর্ত পর্যন্ত সকলের ভালবাসা নিয়ে কাজ করে যেতে চাই।