উদযাপিত হচ্ছে ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী


rupali প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ ২৬ ফেব্রুয়ারি , ২০২২
উদযাপিত হচ্ছে ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। শনিবার (২৬ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজনের মধ্যে দিয়ে দিনটিকে উদযাপন করছে ডিএমপি।

এ বিষয়ে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে বলা হয়, ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠা দিবস উদযাপন উপলক্ষে এক নাগরিক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান প্রধান অতিথি এবং জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব জনাব মো. আখতার হোসেন ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলা ৩টায় এক বর্ণাঢ্য র‍্যালি (ডিএমপি হেডকোয়ার্টার্স হতে রাজারবাগ পুলিশ লাইনস পর্যন্ত) শুরুর মধ্য দিয়ে এ অনুষ্ঠানের শুভ সূচনা হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম গতকাল বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, নগরবাসীর প্রত্যাশা পূরণে আমরা সর্বাত্মক চেষ্টা করছি। বিগত বছরগুলোতে ডিএমপির সব থেকে বড় অর্জন ছিল জঙ্গিবাদ দমন। এছাড়া বিগত বছরগুলোতে মহানগরে আয়োজিত যেকোনো আন্তর্জাতিক বা রাষ্ট্রীয় ইভেন্টের নিরাপত্তার দায়িত্ব সফলতার সঙ্গে পালন করেছে ডিএমপি।

উল্লেখ, ‘শান্তি শপথে বলীয়ান’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে জননিরাপত্তা বিধান ও আইনশৃঙ্খলা রক্ষার্থে ১৯৭৬ সালের ১৩ ফেব্রুয়ারি মাত্র ১২টি থানা নিয়ে যাত্রা শুরু করে ডিএমপি। এরপর থেকে ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ ও প্রতিকারে দায়িত্ব পালন করছে পুলিশের বৃহৎ এই ইউনিটটি।