একুশে পদক-২০২২ প্রাপ্ত আব্রাহাম লিংকনকে কুড়িগ্রামে নাগরিক সম্বর্ধনা


sujon প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ ৫ মার্চ , ২০২২
একুশে পদক-২০২২ প্রাপ্ত আব্রাহাম লিংকনকে কুড়িগ্রামে নাগরিক সম্বর্ধনা

এম জি রাব্বুল ইসলাম পাপ্পু, কুড়িগ্রাম : সরকার কর্তৃক প্রতিবছরের ন্যায় এ বছর একুশে পদক ২০২২ প্রদান অনুষ্ঠানে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য কুড়িগ্রাম জেলার কৃতি সন্তান বিশিষ্ট আইনজীবী ও সমাজসেবক এস এম আব্রাহাম লিংকনকে একুশে পদক ২০২২ এ ভূষিত করা হয়েছে।

তাঁর বিশেষ অবদানের স্বীকৃতী প্রাপ্তিতে কুড়িগ্রাম জেলার নাগরিক সমাজ শনিবাস সকাল ১০টায় জেলার শেখ রাসেল অডিটোরিয়ামে তাকে নাগরিক সম্বর্ধনা প্রদান করা হয়।

এসময় কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার জান্নাত আরা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু , বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষকসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

এ সময় একুশে পদক প্রাপ্ত এস এম আব্রাহাম লিংকনের কর্মময় জীবন এবং তার অবদান তুলে ধরা হয়। এস এম আব্রাহাম লিংকন পেশায় একজন আইনজীবী এবং কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ। কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক।

তিনি বহুল আলোচিত সীমান্তে ভারতীয় বিএসএফ কর্তৃক প্রান হারানো কুড়িগ্রামের ফেলানী হত্যা মামলার আইনজীবী হিসেবে বাংলাদেশ এবং ভারতের আদালতে মামলা পরিচালনা করেছেন। পাশাপাশি ব্যক্তিগতভাবে তিনি  তার নিজের ঘরেই উত্তরবংগ জাদুঘর নির্মান করে মুক্তিযুদ্ধের অনেকে ইতিহাস এবং যুদ্ধকালীন বিভিন্ন স্মৃতি সংরক্ষণের মাধ্যমে বিশেষ অবদান রেখে চলেছেন, তার এই মুক্তিযুদ্ধ জাদুঘরটি বিশেষভাবে সংরক্ষণের জন্য ইতিমধ্যে সরকার কর্তৃক বহুতল ভবন নির্মাণ এবং রক্ষনাবেক্ষনে বিশেষ বরাদ্দ প্রদান করেছে।

সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরুপ একুশে পদক ২০২২ অর্জন করায় এস এম আব্রাহাম লিংকন কুড়িগ্রাম জেলাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বলে বিশিষ্টজনরা মনে করেন।