ওয়াস উদ্যোক্তাদের সাথে গ্রাহকদের সম্পর্ক স্থাপন ও ব্যবস্থাপনা বিষয়ক বরগুনায় দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত


rupali প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ ১০ আগস্ট , ২০২২
ওয়াস উদ্যোক্তাদের সাথে গ্রাহকদের সম্পর্ক স্থাপন ও ব্যবস্থাপনা বিষয়ক বরগুনায় দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

এম আর অভি, বরগুনা প্রতিনিধি: বরগুনায় ওয়াস উদ্যোক্তাদের সাথে গ্রাহকদের সম্পর্ক স্থাপন ও ব্যবস্থাপনা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। (১০ আগষ্ট) বুধবার সকাল ৯ টায় সদর রোড জাগনারী হল রুমে এ দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণের উদ্বোধন করেন বরগুনা আশা’র শাখা ব্যবস্থাপক মো. আলমগীর হোসেন প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্য রাখেন বরগুনা পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা মো.কামাল হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক মাহবুবুর রহমান অভি প্রমূখ। প্রশিক্ষণ প্রদান করনে এইচপির ট্রেনিং অফিসার মো. শরিফুল ইসলাম খান।

এ সময় প্রশিক্ষণে প্রশিক্ষণার্থী হিসেবে উদ্যোক্তা মুক্তা খাতুন, শিউলী রানী, সুমি খাতুন, মো. শহীদ, মো. রাসেল, জেসমিন আক্তার শিখা রানী, লাভলী খাতুন, হাজী মো. মনিরুল ইসলাম, সামছুন্নাহার, মো. হাবিবুল্লাহ, মো. সাকিব হোসেন, কনজ্যুমার গ্রুপ এর সেক্রেটারী জান্নতুল ফেরদেীস মনি, এইচপি’র মার্কেট ডেভলপমেন্ট অফিসার মো. নান্নু মিয়া ও সাবিনা ইয়াছমিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।

প্রশিক্ষণে ক্রেতা ব্যবস্থাপনা, ক্রেতাদের সেবা প্রদানের দক্ষতা সমূহ, ক্রেতার সাথে সু-সম্পর্ক স্থাপন করার কৌশল, ক্রেতার কাছ থেকে ফিডব্যক গ্রহন, ক্রেতার কাছ থেকে ফিড ব্যাক গ্রহনের পর করনীয়,পন্যর গ্যারান্টি, ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। প্রশিক্ষণে দলীয় কাজ উপস্থাপন কারীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

উল্লেখ্য এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর র্অথায়নে বরগুনা পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। এ প্রকল্পরে মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা, যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে, যেটি বাংলাদশে সরকারের স্থায়ীত্বশীল উন্নয়ন অভষ্টি ২০৩০ অর্জনে অবদান রাখবে।