করোনা ভাইরাসে আরও ৪ জনের মৃত্যু হয়েছে


asif প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ ২৮ ফেব্রুয়ারি , ২০২২
করোনা ভাইরাসে আরও ৪ জনের মৃত্যু হয়েছে

নিজস্ব প্রতিবেদক: নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ৮৯৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৪৩ হাজার ৫৭৭ জন। আর মোট মৃত্যু দাঁড়াল ২৯ হাজার ৩৭ জনের।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন সাত হাজার ৯৭৬ জন। এ নিয়ে দেশে মোট ১৮ লাখ ১৪ হাজার ৬৬৫ জন করোনা থেকে সুস্থ হলেন। দৈনিক শনাক্তের হার ৩ দশমিক ৬৫ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৫০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৬টি ল্যাবে ২৪ হাজার ৬০৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৪ হাজার ৮৩৭টি। মৃতদের মধ্যে দুজন পুরুষ ও দুজন নারী। এর মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন।

শেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের দুজন, চট্টগ্রাম বিভাগের একজন ও খুলনা বিভাগের একজন। এর মধ্যে তিন জন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।