কর্ম ও সেবার সাথে যুক্ত থাকলেই প্রাপ্তি অনিবার্য


sujon প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ ৭ মার্চ , ২০২২
কর্ম ও সেবার সাথে যুক্ত থাকলেই প্রাপ্তি অনিবার্য

টাইম গ্রুপ অপ কোম্পনিজ এর সিনিয়র এক্সিকিউটিভ (প্রকিউরমেন্ট) মোহাম্মদ বাপ্পী রহমান। কর্মজীবনে তিনি সফলতার স্বাক্ষর রেখে চলেছেন। তার এ সফলতার একটি সিড়ি আছে যা ইতিহাস প্রতিদিনের সাথে আলাপ চারিতাই উঠে এসেছেন। স্বাক্ষাৎকার নিয়েছেন, ইতিহাস প্রতিদিনের শ্রাবণী।

ইতিহাস প্রতিদিন: বাপ্পী রহমান, কর্মক্ষেত্রে আপনি সবার কাছে গ্রহনীয় ও সফলতার প্রতীক। এ সফলতার রহস্য কী?

বাপ্পী রহমান: আমি খুব ছোট বেলা থেকে মানব সেবার প্রতি আগ্রহী। আর এ আগ্রহই আমার নানাবিধ সেবা কর্মের সাথে যুক্ত করেছে, যা আমার দক্ষতা ও সাফল্যের পথের সন্ধান দিচ্ছে। মানব জীবনে সফলতা নির্ভর করে তার ধারাবাহিক ও আন্তরিক পরিশ্রম। ফলে দক্ষতা ও সাহস স্বাভাবিক ভাবেই বৃদ্ধি পায়। তখন তার নিকট কর্ম সুযোগ হিসেবে পরিগণিত হয়। আর একটি বিষয় হলে মানুষ তার মননে যদি সেবার বীজ বপন করে তখন ধৈর্য ও অধ্যবসায় যুপপৎ অর্জন হয়।

ইতিহাস প্রতিদিন: আপনি সেবার কথা বলছেন, এ সম্পর্কে জানতে চাই।
বাপ্পী রহমান: আমি ছাত্র জীবন থেকে লিও ক্লাবের সাথে যুক্ত। বর্তমানে খবড় ফরংঃৎরপঃ ৩১৫ ই৩ এর রিজিওনাল ডাইরেক্টর। এছাড়া আমার নিজের একটি সংঘঠন আলোর সন্ধানের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক। আরও অনেকগুলো সামাজিক ও মানবিক সংঘঠনের সাথে যুক্ত।

ইতিহাস প্রতিদিন: তরুণদের উদ্দেশ্য আপনার পরামর্শ?

বাপ্পী রহমান: তরুণদের উদ্দেশ্যে আমার অনুরোধ, কর্ম ও সেবার সাথে যুক্ত থাকলেই প্রাপ্তি অনিবার্য। তাই যে কোন সৎ কর্ম ও সেবার সাথে যুক্ত থাকতে হবে।
ইতিহাস প্রতিদিন: আপনি নানা বিষয়ে দক্ষ ও প্রশিক্ষণ প্রাপ্ত। তরুণদের কী দক্ষতার প্রশিক্ষণ নেওয়া উচিত?
বাপ্পী রহমান: সবচেয়ে ভালো, পেশার সাথে নেশা মিলিয়ে দক্ষতা বাড়ানো। তাহলে স্বপ্নের পথে সহজে এগিয়ে যাওয়া যায়।

ইতিহাস প্রতিদিন: আপনাকে ধন্যবাদ। শত ব্যস্ততার মাঝে সময় দেওয়ার জন্য। আপনার সুস্বাস্থ্য, সমৃদ্ধি, দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করছি।

বাপ্পী রহমান: ইতিহাস প্রতিদিন পরিবারের প্রতি আমার কৃতজ্ঞতা ও শুভকামনা।