‘কাঁচা বাদাম’ এখন ‘পাকা’! ভুবন বাদ্যকরকে নিয়ে পোস্ট করল শিল্পমন্ত্রী!


sujon প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ ২৪ ফেব্রুয়ারি , ২০২২
‘কাঁচা বাদাম’ এখন ‘পাকা’! ভুবন বাদ্যকরকে নিয়ে পোস্ট করল শিল্পমন্ত্রী!

বিনোদন ডেস্ক : বীরভূমের এক প্রত্যন্ত গ্রামে চিনাবাদাম বিক্রি করা। সেখান থেকে কলকাতার অভিজাত নাইটক্লাবে লাইভ পারফর্ম করা। বাংলার সাম্প্রতিক ভাইরাল সেনসেশন ভুবন বাদ্যাকারের উত্থানটাই যেন অবিশ্বাস্য। খবর হিন্দুস্তান টাইমসের।

কাঁচা বাদাম এখন আন্তর্জাতিক ভাইরাল গান। ফলে কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রী পীযূষ গোয়েলও এ বিষয়ে অবগত(বা তাঁর সোশ্যাল মিডিয়া টিম)। ভুবন বাদ্যকরকে নিয়ে মিম শেয়ার করলেন তিনি।

বীরভূমের এক প্রত্যন্ত গ্রামে চিনাবাদাম বিক্রি করা। সেখান থেকে কলকাতার অভিজাত নাইটক্লাবে লাইভ পারফর্ম করা। বাংলার সাম্প্রতিক ভাইরাল সেনসেশন ভুবন বাদ্যকারের উত্থানটাই যেন অবিশ্বাস্য। পুরোটাই সোশ্যাল মিডিয়ার দৌলতে।

কেন্দ্রীয় মন্ত্রী টুইটারে তাঁর এই যাত্রা নিয়েই এই মিম শেয়ার করেন। লেখেন, ‘আরও একটি কাঁচা বাদাম পাক্কা হয়ে গিয়েছে। ভারতে মাত্র ৫৩ দিনের মধ্যে দশম ইউনিকর্ন সংস্থার উত্থান হয়েছে।’

ভুবন বাদ্যকরের বেশভূষার আকাশপাতাল পরিবর্তনকে তিনি একটি উদীয়মান সংস্থা ও ইউনিকর্নের সঙ্গে তুলনা করেছেন এই মিমে। দেখুন তাঁর সেই টুইট –

এক বিলিয়ন মার্কিন ডলারের বেশি মূল্যের কোম্পানিকে ইউনিকর্ন বলা হয়। মঙ্গলবার, সফটওয়ার ফার্ম হাসুরা ঘোষণা করে, তারা নেক্সাস ভেঞ্চার পার্টনারস, লাইটস্পিড ভেঞ্চার পার্টনার্স এবং ভার্টেক্স ভেঞ্চারের মাধ্যমে গ্রিনোয়াকসের নেতৃত্বে ফান্ডিং রাউন্ডে ১০০ মিলিয়ন মার্কিন ডলার তুলেছে। আর তারপরেই সংস্থার মোট ভ্যালুয়েশন বেড়ে ১ বিলিয়ন মার্কিন ডলার দাঁড়ায়।

বর্তমানে স্টার্টআপের সংখ্যার নিরিখে গোটা বিশ্বে, মার্কিন যুক্তরাষ্ট্র ও চিনের পরেই স্থান ভারতের।