কিংবদন্তি সেরা স্পিনার শেন ওয়ার্ন মারা গেছেন


sujon প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ ৪ মার্চ , ২০২২
কিংবদন্তি সেরা স্পিনার শেন ওয়ার্ন মারা গেছেন

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ও সর্বকালের অন্যতম সেরা স্পিনার শেন ওয়ার্ন মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫২ বছর।

শুক্রবার (৪ মার্চ) থাইল্যান্ডের কোহ সামুইতে নিজের ভিলায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ফক্স ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওয়ার্নের ম্যানেজমেন্ট সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, তাকে অচেতন অবস্থায় (কোহ সামুই অবকাশ এলাকার) ভিলায় পাওয়া গেছে। স্বাস্থ্যকর্মীদের সর্বোচ্চ চেষ্টার পরও তাকে বাঁচানো যায়নি।

বিবৃতিতে বলা হয়েছে, “শেনকে তার কক্ষে অচেতন অবস্থায় পাওয়া গেছে। দ্রুত হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করেও তাকে পুনরুজ্জীবিত করতে পাড়েনি”

যদিও ওয়ার্নের পরিবারের পক্ষ থেকে প্রথমে গোপন করার চেষ্টা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, “পরিবার ওয়ার্নের মৃত্যুর খবরটি গোপন রাখার অনুরোধ করে এবং যথাসময়ে আরও বিস্তারিত জানাবে বলে জানিয়েছে।”

ওয়ার্নের মৃত্যুর খবরটি ২৪ ঘন্টার মধ্যে অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য দ্বিতীয় বড় ধাক্কা। গত সপ্তাহে হার্ট অ্যাটাক করা আরেক অজি কিংবদন্তী ক্রিকেটার রড মার্শও শুক্রবার মারা গেছেন।

সর্বকালের সর্বশ্রেষ্ট লেগ স্পিনার খ্যাতি পাওয়া শেন ওয়ার্ন তার ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৭০৮টি টেস্ট উইকেট নিয়েছেন। যা একজন অস্ট্রেলিয়ান হিসেবে সর্বোচ্চ এবং মুত্তিয়া মুরালিধরনের পর দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি।

১৯৯২ সালে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টেস্ট অভিষেক হওয়ার পর শেন ওয়ার্ন বিশ্ব ক্রিকেটে আধিপত্য বিস্তার করেন। যা তাকে টেস্ট ফরম্যাটে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যায়। ওয়ার্ন ১৯৯৯ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের সদস্য ছিলেন। এছাড়া ১৯৯৩ থেকে ২০০৩ সালের মধ্যে পাঁচটি অ্যাশেজ জয়ী দলের সদস্য ছিলেন।