কুষ্টিয়ায় আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তির আবেদন শুরু


resma প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ ১৬ জানুয়ারি , ২০২৩
কুষ্টিয়ায় আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তির আবেদন শুরু

স্টাফ রিপোর্টার: কুষ্টিয়া জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০২২ সালে এসএসসি/সমমান পরীক্ষায় শুধুমাত্র এ+ প্রাপ্ত অসচ্ছল পরিবারের ৫০ জন শিক্ষার্থীকে ওয়েস্টার্ন ইন্জিনিয়ারিং প্রা: লি: এর উদ্যোগে সর্বমোট ১০ লক্ষ টাকার বৃত্তি প্রদানের লক্ষে নির্ধারিত ফর্মে আবেদন আহবান করা যাচ্ছে।

কুষ্টিয়ার বিভিন্ন উপজেলা শিক্ষা অফিস ও নির্বাচিত স্থান  হতে আবেদন ফর্ম ডাউনলোড করে পূরণকৃত আবেদন মার্কশিটসহ আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২৩ এর মধ্যে একুডেয়ার আইডিয়াল স্কুল এন্ড কলেজ, বজলুর মোড়, কুষ্টিয়ায় পৌছাতে হবে।

উল্লেখ্য, ২০১৮ সাল থেকে কুষ্টিয়া জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষায় কমপক্ষে এ+ প্রাপ্ত কিন্তু অসচ্ছল পরিবারের সন্তানদের জন্য ওয়েস্ট্রান ইহিজনিয়ারিং প্রা: লি: এর পক্ষ থেকে আলহাজ বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তি চালু করা হয়। প্রতিবছর সিস্টেমেটিক পদ্ধতিতে ৫০ জন বাছাই করে প্রকৃত দরিদ্র পরিবারের মেধাবী সন্তানদের হতে আনুষ্ঠানিকভাবে শিক্ষা সহায়তার চেক তুলে দেওয়া হচ্ছে যাতে মেধাবীরা উচ্চশিক্ষা পথ থেকে ছিটকে না পড়ে, বড় হয়ে যাতে নিজেকে আলোকিত করতে পারে, সমাজ দেশকে এগিয়ে নিতে পারে।

এ পর্যন্ত যাদেরকে বৃত্তি দেয়া হয়েছে তাদের মধ্যে এখন অনেকেই বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা মেডিকেল কলেজ বিভিন্ন মেডিকেল কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়ে লেখাপড়া করছে। কুষ্টিয়ার স্থানীয় প্রশাসন, শিক্ষা অফিসারবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, সাংবাদিক ও সুধীজনসহ সবার সম্মিলিত প্রচেষ্টায় এই উদ্যোগ বাস্তবায়িত হয়।