কেউ যত্রতত্র কারখানা স্থাপন করলে বিদ্যুৎ ও গ্যাস না দেয়ার হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর


rupali প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ ১৬ জুন , ২০২২
কেউ যত্রতত্র কারখানা স্থাপন করলে বিদ্যুৎ ও গ্যাস না দেয়ার হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: গ্রামের মানুষের জীবনমানের উন্নয়ন করাই সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরিকল্পিতভাবে শিল্প কারখানা না বানানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, যেখানে সেখানে শিল্পকারখান গড়ে তোলা যাবে না। কারণ এতে কৃষি জমি ক্ষতিগ্রস্ত হয়, তাই কৃষি জমি রক্ষা করেই উন্নয়ন এগিয়ে নিতে হবে। এরপরও কেউ যত্রতত্র কারখানা স্থাপন করলে বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ করা হবে না বলেও হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (১৬ জুন) সকালে গোপালগঞ্জের কোটালীপাড়ায় পল্লী জনপদ, বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমির উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে এই কথা বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সরকার গ্রামের মানুষের নাগরিক সুবিধা নিশ্চিতে কাজ করে যাচ্ছে। পরপর তিনবার ক্ষমতায় আসতে পারায়ই এ সরকার মানুষের কল্যাণে কাজ করে যেতে পারছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

এসময় পদ্মাসেতু নিয়েও কথা বলেন শেখ হাসিনা। তিনি বলেন, দেশের সাধারণ মানুষ অভূতপূর্ব সাড়া দিয়েছে। অনেকেই টাকা দিয়েছিলেন। সেটাই আমাকে সাহস যুগিয়েছিল। আর দেশের মানুষের অভূতপূর্ব সাড়া ছিলো বলেই নিজেদের টাকায় পদ্মাসেতু নির্মাণের সাহস পেয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মাসেতু চালু হয়ে গেলে দক্ষিণাঞ্চল আর অবহেলিত থাকবে না। সেতু উদ্বোধনের আনন্দ শুধু পদ্মাপাড়ে না সারাদেশে উদযাপন করা হবে।