কেন্দুয়ায় ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন


resma প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ ১৮ মে , ২০২২
কেন্দুয়ায় ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

নেত্রকোণা প্রতিনিধি : নেত্রকোণার কেন্দুয়া প্রেসক্লাবে বুধবার (১৮ মে) বিকালে উপজেলার আশুজিয়া ইউনিয়নের মৃত সমশের আলীর স্ত্রী আছিয়া খাতুন (৬০) একই গ্রামের প্রতিবেশী তারা মিয়া গংদের কর্তৃক নির্যাতন ও প্রাণনাশের হুমকির ভয়ে সাংবাদিক সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যেয় আছিয়া খাতুন বলেন, তাঁর কোন ছেলে সন্তান নেই, স্বামীও মারা গেছে বহুদিন আগে। তারই সুযোগে প্রতিবেশী হাসন আলীর ছেলে তারা মিয়ার গংরা তাকে বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য বিভিন্ন সময় বিভিন্নভাবে অত্যাচার-নির্যাতন করে আসতেছে। তিনি বলেন, তারা মিয়ার গংরা আমার বসতঘরে ঢুকে হামলা চালিয়ে দুই নাতনীসহ আমাকে বেধড়ক মারপিট করে।

এঘটনায় মামলা দায়ের করা হয়েছে এবং মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। বিবাদীদের বিভিন্ন ধরণের অত্যাচার ও প্রাণনাশের ভয়ে গত কয়েক মাস ধরে আছিয়া খাতুন তাঁর মেয়ে ও নাতনীদের নিয়ে আত্মীয়-স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়ে চরম দুর্ভোগে দিন পার করছেন। পরিবারের লোকজনদের নিয়ে বাড়িতে আশ্রয় নিতে দ্বারে দ্বারে ঘুরেও সঠিক বিচার পাচ্ছেন না বলে দাবী করেন তিনি।

তিনি আরো বলেন, তাঁর কলেজ পড়ুয়া নাতনীকে বিবাদীরা কলেজে যাওয়া-আসার সময় নানাভাবে উত্যক্ত করে। যে কারণে সে প্রতিদিন কলেজে যেতে ভয় পায়।

তাঁর স্বামীর বসতভিটায় পরিবারের সদস্যদের নিয়ে শান্তিপূর্ণ ভাবে বসবাস করা যায় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য স্থানীয় প্রশাসনসহ সকলের প্রতি অনুরোধ জানান তিনি। এসময় তাঁর সাথে দুই মেয়ে ও নাতনী উপস্থিত ছিলেন।