কোভিড পজিটিভ সাকিব, খেলা হচ্ছে না চট্টগ্রাম টেস্ট


resma প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ ১০ মে , ২০২২
কোভিড পজিটিভ সাকিব, খেলা হচ্ছে না চট্টগ্রাম টেস্ট

ক্রীড়া ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে সাকিবের খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

মঙ্গলবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুস।

তিনি বলেন, ‘প্রথম টেস্ট সামনে রেখে খেলোয়াড়দের কোভিড টেস্ট করানো হয়েছে। সেখানে দু’দিনের ছুটিতে থাকা সাকিবের পজিটিভ রিপোর্ট এসেছে। আগামীকাল (বুধবার) সাকিবের আবার করোনা টেস্ট করানো হবে। সেই রিপোর্টের ফলও পজিটিভ আসলে প্রথম টেস্টে খেলতে পারবে না সে।’

সবশেষ গত বছরের ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছিলেন সাকিব। এরপর পারিবারিক কারণে ছুটি নেওয়ায় ছিলেন না নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফরের চার টেস্টে।

আগামী ১৫ মে চট্টগ্রামে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের প্রথম টেস্ট। টেস্ট ম্যাচটি সামনে রেখে ইতোমধ্যেই খেলোয়াড়রা অনুশীলন শুরু করেছেন। প্রত্যাশা ছিল ঘরের মাঠে টেস্ট সিরিজে ফিরবেন সাকিব। কিন্তু করোনা শনাক্ত হওয়ায় প্রথম ম্যাচে তার টেস্ট খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ঢাকায় সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়ানোর কথা ২৩ মে।