ক্যাম্পাসে বঙ্গবন্ধু’র ভাস্কর্য স্থাপন চাই: যবিপ্রবি কর্মকর্তা সমিতি


sujon প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ ৯ মার্চ , ২০২২
ক্যাম্পাসে বঙ্গবন্ধু’র ভাস্কর্য স্থাপন চাই: যবিপ্রবি কর্মকর্তা সমিতি

যবিপ্রবি প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) স্থায়ীভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের দাবি জানিয়েছে যবিপ্রবি কর্মকর্তা সমিতি।

গতকাল কর্মকর্তা সমিতির সভাপতি এটিএম কামরুল হাসান ও সাধারণ সম্পাদক হেলালুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব বরাবর এ আবেদন জানানো হয়।

চিঠিতে বলা হয়, যবিপ্রবি এমন এক ক্যাম্পাস যেখানে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য পর্যন্তও নেই। বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্য, জননেত্রী শেখ হাসিনা ছাত্রী হলের সম্মুখে জননেত্রী শেখ হাসিনার ভাস্কর্য ও শেখ রাসেল জিমনেসিয়ামের সামনে শেখ রাসেলের ভাস্কর্য নির্মাণের দাবি জানাচ্ছি।

অন্যদিকে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক বরাবর যবিপ্রবির বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ সভাপতি হেলালুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাসরিক হোসেন স্বাক্ষরিত স্মারকলিপিতে নেতৃবৃন্দ জানান, বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সৌন্দর্য বর্ধনের জন্য যশোরের ঐতিহ্য খেজুর গাছ, সাত বীরশ্রেষ্ঠ ও বঙ্গবন্ধুসহ বিভিন্ন ধরনের ছবি সংযুক্ত করা হয়। দূর্ভাগ্যজনকভাবে দীর্ঘ দিন আমরা বিশ্ববিদ্যালয়ে সাত বীরশ্রেষ্ঠের প্রতিকৃতিতে পাদদেশে ফুল দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া হয় বলে প্রচার করা হয়।

বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ নেতৃবৃন্দ আরো বলেন, মূলত দ্বিস্তর বিশিষ্ট প্রাচীরের সমন্বয়ে গঠিত মূল ফটকের দুই প্রাচীরের মধ্যে একটি পকেট গেট ছিল। এই ফটকের প্রথম স্তরে সাত বীরশ্রেষ্ঠদের ছবি, ও দ্বিতীয় সারিতে বঙ্গবন্ধুর ছবি বিদ্যমান। বীরশ্রেষ্ঠদের প্রতিকৃতিতে ফুল দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেয়ার কথা প্রচার করা একটি মিথ্যাচার ,তাই ভবিষ্যতে এই ধরনের প্রচারণামূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকতে ও সচেতন হতে অনুরোধ জানাচ্ছি।