খুলনার রহিমা কমপ্লেক্সে অগ্নিকাণ্ড


asif প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ ২৮ ফেব্রুয়ারি , ২০২২
খুলনার রহিমা কমপ্লেক্সে অগ্নিকাণ্ড

খুলনা প্রতিনিধি: খুলনা নগরীর ডাকবাংলো মোড়ের রহিমা কমপ্লেক্সে আগুন লেগে দুটি দোকান পুড়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে। সোমবার দুপুর পৌনে ৩ টার দিকে আগুনের সূত্রপাত হয়। প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

ব্যবসায়ীরা জানান, নগরীর ডাকবাংলো মোড়ে খুলনা শপিং কমপ্লেক্সের পাশের ভবনটিই রহিমা কমপ্লেক্স। সোমবার দুপুর পৌনে ৩টার দিকে রহিমা কমপ্লেক্সের চার তলার একটি ইলেকট্রনিক্স সামগ্রীর দোকানে আগুন লাগে। এরপর তা পার্শ্ববর্তী কাপড়ের গুদামে ছড়িয়ে পড়ে। ধোঁয়াচ্ছন্ন হয়ে যায় আশপাশের দোকান।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট বিকেল ৩টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ইলেকট্রনিক্স সামগ্রীর একটি দোকান ও কাপড়ের একটি দোকান পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান জানান, তারা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে পারায় বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।

খুলনা শপিং কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল হাসান বলেন, পাশাপাশি দুটি ভবন থাকায় অনেকে ফেসবুকে ও ইউটিউবে খুলনা শপিং কমপ্লেক্সে আগুন লেগেছে বলে প্রচার করছেন। মূলত রহিমা কমপ্লেক্সে আগুনে একটি গুদাম ও একটি ইলেকট্রনিক্সের দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের তৎপরতায় ওই ভবন এবং শপিং কমপ্লেক্সের প্রায় চার শতাধিক দোকান আগুন থেকে রক্ষা পায়।