খেলা বিশ্বকাপ নিয়ে বিসিবিকে হেরাথের পরামর্শ


asif প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ ৪ মার্চ , ২০২২
খেলা বিশ্বকাপ নিয়ে বিসিবিকে হেরাথের পরামর্শ

ক্রীড়া ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের আগে বেশ কিছু সিরিজ ছিল বাংলাদেশের। ওই সিরিজের সুবিধা নিতে পারেনি দল। অক্টোবরে আবার টি-২০ বিশ্বকাপ আছে। অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়েতে টি-২০ সিরিজ আছে টাইগারদের।

ওই দুই সিরিজ থেকে টি-২০ বিশ্বকাপের পূর্ণ প্রস্তুতি নেওয়া কঠিন। সেজন্য বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় ক্যাম্প করার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

সাবেক লংকান স্পিনার বলেন, টি-২০ বিশ্বকাপের আগে আমাদের অল্প কিছু ম্যাচ আছে। এছাড়া আমরা যদি বিশ্বকাপের আগে ভালো প্রস্তুতি নিতে চাই তাহলে অস্ট্রেলিয়ায় ক্যাম্প করা খুবই গুরুত্বপূর্ণ। আমি নিশ্চিত, বিসিবি বিষয়টি নিয়ে কাজ করছে।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ২০১৫ সালের পঞ্চাশ ওভারের বিশ্বকাপে তৎকালীন টাইগার হেড কোচ চান্দিকা হাথুরুসিংহে ক্যাম্প করার এই বুদ্ধি বের করেছিলেন। বাংলাদেশ দলের অস্ট্রেলিয়ার কন্ডিশনে খেলার অভিজ্ঞতা কম। সেজন্য তিনি বড় বহর নিয়ে অস্ট্রেলিয়ায় ক্যাম্প করান। যার সুফল পেয়েছিল দল। ওই বিশ্বকাপ দিয়েই ওয়ানডে ফরম্যাটে বড় দল হিসেবে বাংলাদেশের আবির্ভাব হয়েছিল।