গুগল নতুনত্ব আনছে সার্চ রেজাল্টে 


rupali প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ ১২ মে , ২০২২
গুগল নতুনত্ব আনছে সার্চ রেজাল্টে 

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: গুগল হচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন। এবার সাইটটি বড়সড় পরিবর্তন আনতে চলেছে সার্চ রেজাল্টে। নতুন করে সার্চ রেজাল্ট সাজানোর ফলে ব্যবহারকারীদের খুবই সুবিধা হবে মনে করছে সাইটটি।

গুগলের সার্চ রেজাল্ট নতুন করে সাজানো হচ্ছে। সেখানে সব ধরনের তথ্য দেওয়া থাকবে। টেক্সট, ভয়েস, ইমেজ ও আরও বিভিন্ন তথ্য পাবেন ব্যবহারকারীরা। ফলে ব্যবহারকারীদের আরও বেশি তথ্য পেতে সুবিধা হবে। শুধু তাই নয়, কোনো তথ্য দেখার পাশাপাশি তা শুনতেও পাবরেন ব্যবহারকারীরা।

চলতি বছরেই মাল্টিসার্চ ফিচার লঞ্চ করেছে গুগল। এর মাধ্যমে গুগল লেন্সের মাধ্যমে যে কোনো ছবি সার্চ করতে পারবেন ব্যবহারকারীরা। যে কোনো ছবি সার্চের পাশাপাশি কাছাকাছি এলাকার বিভিন্ন তথ্য পাবেন ব্যবহারকারীরা। এজন্য গুগলে যোগ করা হয়েছে লোকাল ফিচার। এর মাধ্যমে স্থানীয় এলাকার তথ্য পাবেন ব্যবহারকারীরা।

ধরুন আপনি কোনো নতুন খাবার খেতে চান। অথচ জানেন না ওই খাবার কোথায় পাবেন। গুগল লেন্সের মাধ্যমে অনলাইনে ওই খাবারের ছবি দিয়ে সার্চ করলে আপনার আশেপাশের রেস্তোরাঁর ছবি, টেক্সট ও অডিও পেয়ে যাবেন নিমিষেই। এরপর আপনার পছন্দমতো কোনো রেস্তোরাঁয় টেবিল বুক করতে পারবেন।

সূত্র: সিনেট