গোপালগঞ্জে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৬


yousuf প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ ২৬ ফেব্রুয়ারি , ২০২২
গোপালগঞ্জে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবদেক : প্রথমে পায়ে পাড়া দিয়ে ঝগড়া, পরে সঙ্গে থাকা বন্ধুকে মারধর। এরপর জোর করে তুলে নিয়ে ধর্ষণ। এমনই ন্যক্কারজনক ঘটনার শিকার গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। জড়িত ছয় ধর্ষককে গ্রেফতার করেছে র‌্যাব। ব্রিফিংয়ে র‌্যাব বলেছে, গ্রেফতার সবাই বহু আগে থেকেই নানা ধরনের অপরাধে জড়িত।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর ফিরছিলেন অস্থায়ী আবাসনে। হয়তো কিছুটা নিরাপত্তাহীনতায় ভুগছিলেনও, তাই সঙ্গে নিয়েছিলেন এক ছেলেবন্ধুকে। কিন্তু তাতেও হলো না শেষরক্ষা। শিকার হতে হলো ভয়ংকর গণধর্ষণের।

ছয় ধর্ষককে গ্রেফতার করে গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ধর্ষণের এমনই রোমহর্ষক বর্ণনা দিল র‌্যাব। সংস্থাটি বলছে, ইজিবাইক দিয়ে গতিরোধ করে ওই শিক্ষার্থীর সঙ্গে বিভিন্ন প্রশ্নের ছলে বাগ্‌বিতণ্ডায় জড়ায় গ্রেফতারকৃতরা।

একপর্যায়ে পাশের একটি ভবনে তুলে নিয়ে ধর্ষণ করা হয়। র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন বলেন, ‘যে ছয়জন গণধর্ষণের সঙ্গে জড়িত ছিল, তাদের প্রত্যেককে আমরা গ্রেফতার করেছি। তাদের সবাইকে গোপালগঞ্জের আশপাশের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়।’

অপরাধীদের ছয়জনই ভিন্ন ভিন্ন পেশায় জড়িত হলেও দিনশেষে একটি চক্র হয়েই অপরাধ করত বলেও তারা। গোপালগঞ্জ শহর ও আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে নানা অপরাধে তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতার ব্যক্তিরা রাকিবের নেতৃত্বে একটি স্থানীয় অপরাধ চক্রের সঙ্গে জড়িত। তারা প্রায় একসঙ্গে মাদক সেবন করে। তারা জুয়া খেলে।

ছয় ধর্ষককে দেখে ভুক্তভোগী শিক্ষর্থী  চিহ্নিত করেছে উল্লেখ করে র‌্যাব বলছে, নিশ্চিত করা হবে অপরাধীদের সর্বোচ্চ শাস্তি।