গ্রামীণফোনকে সেবার মান নিশ্চিতে টেলিযোগাযোগমন্ত্রীর নির্দেশ


sraboni প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ ১৮ অক্টোবর , ২০২২
গ্রামীণফোনকে সেবার মান নিশ্চিতে টেলিযোগাযোগমন্ত্রীর নির্দেশ

তথ্যপ্রযুক্তি ডেস্ক: গ্রাহক ভোগান্তি নিরসনে সেবার মান নিশ্চিত করতে গ্রামীণফোনকে নির্দেশ দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।টেলিনরের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব এশিয়া জর্গেন সি আরেন্টজ রজট্রাপের নেতৃত্বে গ্রামীণফোনের একটি প্রতিনিধিদল মন্ত্রীর সঙ্গে মঙ্গলবার (১৮ অক্টোবর) সচিবালয়ে তার দপ্তরে সৌজন‌্য সাক্ষাৎ করেন। এসময় গ্রামীণফোনের সেবার মান নিশ্চিতে এ নির্দেশ দেন তিনি।

প্রতিনিধিদলে অন্যদের মধ্যে ছিলেন- টেলিনরের হেড অব এক্সটারনেল রিলেশন মনিষা দগরা, হেড অব ইনভেস্টমেন্ট ম‌্যানেজমেন্ট ওলি জর্ন জুলস্টাড এবং গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান।সাক্ষাৎকালে তারা মোবাইল সেবার মানোন্নয়ন ও ফাইভজি প্রযুক্তির সেবা চালু, দেশে স্মার্টফোন গ্রাহক শতভাগে উন্নীত করার কৌশল ও ডিজিটাল দক্ষতা সম্পন্ন মানবসম্পদের প্রয়োজনীয়তা এবং মোবাইল ইন্টারনেট সম্প্রসারণ বিষয় নিয়ে মতবিনিময় করেন।

গ্রাহকদের সর্বোচ্চ সন্তুষ্টি অর্জনের মাধ‌্যমে গ্রামীণফোন তাদের সেবা অব‌্যাহত রাখবে- এ আশাবাদ ব‌্যক্ত করে মোস্তাফা জব্বার বলেন, সেবার মান যত বাড়বে কল ড্রপ ভর্তুকিও তত কমে আসবে। প্রযুক্তিগত উৎকর্ষের কারণে গুগল কিংবা মাইক্রোসফট জনপ্রিয়তার শীর্ষে উঠে এসেছে। উদ্ভাবন ও প্রযুক্তির উন্নয়ন ছাড়া ডিজিটাল যুগে প্রতিযোগিতায় টিকে থাকা কারও পক্ষে সহজ হবে না।

মন্ত্রী বলেন, ‘একটা সময় মানুষ ভয়েজ কলের মধ‌্যেই সীমাবদ্ধ ছিল। ডিজিটাল প্রযুক্তি বিকাশের ধারাবাহিকতায় এখন তারা ইন্টারনেটই নয়, উচ্চগতির ইন্টারনেট চায়।’গ্রামীণফোনের কর্মকর্তাদের উদ্দেশে মোস্তাফা জব্বার বলেন, ‘আপনারা আপনাদের গ্রাহককে চেনেন, তাদের দাবি-দাওয়া কী, তাও আপনারা জানেন। জনগণ যথাযথ সেবা চায়। সেবার মান নিশ্চিতে অবকাঠামো উন্নয়নে সম্ভাব‌্য সবকিছু করতে সরকার বদ্ধপরিকর। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় বাংলাদেশ আজ পৃথিবীর অনুকরণীয় দৃষ্টান্ত।