ঘুম-পানি খাওয়ার সময় জানাবে স্মার্টওয়াচ


sraboni প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ ১৯ সেপ্টেম্বর , ২০২২
ঘুম-পানি খাওয়ার সময় জানাবে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ভারতের বাজারে সম্প্রতি ডিজো ওয়াচ আর টক এবং ডিজো ওয়াচ ডি টক নামের দুটি স্মার্টওয়াচ লঞ্চ হয়েছে। ১১০টির বেশি স্পোর্টস মোড ও ১৫০টিরও বেশি ওয়াচ ফেসের অপশন রয়েছে স্মার্টওয়াচ দুটিতে। এক চার্জে চলবে ৭ দিন পর্যন্ত।

ডিজো ওয়াচ আর টক স্মার্টওয়াচটি ১.৩ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে এসেছে। যার রেজোলিউশন ৩৬০x৩৬০। ৫০০ নিট উজ্জ্বলতা অফার করবে। অন্যদিকে ডিজো ওয়াচ ডি টক স্মার্টওয়াচটি ১.৮ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে এসেছে। যার রেজোলিউশন ২৪০x২৮০ পিক্সেল। সর্বোচ্চ ৫৫০ নিটস উজ্জ্বলতা অফার করবে এই স্মার্টওয়াচটি।

এছাড়াও থাকছে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল (SpO2) মনিটরিং, ২৪ ঘণ্টা হার্ট রেট পর্যবেক্ষণ করার সুবিধা। নারী ব্যবহারকারীর স্বাস্থ্য ও পিরিয়ডের ডেট জানাবে আগে থেকেই। এছাড়া ব্যবহারকারীর হাঁটার সময় কখন, কখন ঘুমাবেন এমনকি ব্যবহারকারীর পানি খাওয়ার সময়ও জানান দেবে ঘড়িটি।

স্মার্টওয়াচটিতে থাকছে ব্লুটুথ কলিং ফিচার। কল রিসিভ করে কথা বলা, কল কেটে দেওয়া সবই করা যাবে হাতে পরেই। এমনকি গান শোনা, স্মার্টফোনে চলমান গান এবং ক্যামেরা নিয়ন্ত্রণ করতে পারেন। অ্যালার্ম সেট করতে পারবেন। সেডেন্টারি রিমাইন্ডার, মাসিক রিমাইন্ডার, স্টপওয়াচ, স্মার্ট নোটিফিকেশন এবং আবহাওয়ার আপডেট সবই পাওয়া যাবে এতে।

ডিজো ওয়াচ আর টক এবং ডিজো ওয়াচ ডি টক উভয়ই ধুলা এবং পানি প্রতিরোধের জন্য IP68 রেটিং প্রাপ্ত। ২৬০এমএএইচ ব্যাটারিসহ এসেছে স্মার্টওয়াচ দুটি। কল না করলে একবার চার্জে ৭ দিন ব্যবহার করতে পারবেন।ডিজো ওয়াচ আর টক স্মার্টওয়াচটির দাম ভারতীয় মুদ্রায় থাকছে ৪ হাজার ৯৯৯ রুপি। অন্যদিকে ডিজো ওয়াচ ডি টক – এর দাম ৩ হাজার ৯৯৯ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা যথাক্রমে ৬ হাজার ৫৫০ টাকা ও ৫ হাজার ২৪০ টাকা।ডিজো ওয়াচ আর টক গ্লসি ব্ল্যাক ও স্লিক সিলভার রঙে এবং ডিজো ওয়াচ ডি টক ক্লাসিক ব্ল্যাক, সিলভার গ্রে ও হালকা সবুজ রঙের বিকল্পে পাওয়া যাচ্ছে ডিজোর অফিসিয়াল ওয়েবসাইটে।