চুয়াডাঙ্গার কেডিকে ইউনিয়নে এক সপ্তাহে ৬৯ জনের করোনা শনাক্ত

বাংলাদেশ সেমি লিড

এস.এইচ.সবুজ (জীবননগর)

চুয়াডাঙ্গা জীবননগর উপজেলার কেডিকে ইউনিয়নে সারা দেশের মতো ভয়াবহ রূপ নিয়েছে মহামারি করোনাভাইরাস। গত এক সপ্তাহে কেডিকে ইউনিয়নে ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

জীবননগর উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, উপজেলায় নতুন শনাক্ত ২৫ জন সহ ০৯ টা ইউনিয়ন ও ০১ টা পৌরসভায় গত ৯ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত ৭৯৭ জনের করোনা পজিটিভ এসেছে তার মধ্যে কেডিকে ইউনিয়ননে ৬৯ জন। কেডিকে ইউনিয়নের খয়েরহুদায় ৩৫ জন, কাশীপুর ২৪ জন এবং দেহাটিতে ১০ জন শনাক্ত হয়েছে। আক্রান্তদের সবাই নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

কেডিকে ইউনিয়নে মোট ৬৯ জন করোনা রোগী হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন কেডিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো. খায়রুল বাসার শিপলু।

এদিকে কেডিকে ইউনিয়নে দিন দিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে কারও মাঝে তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় উপজেলা প্রশাসনের নেতৃত্বে কেডিকে ইউনিয়নের কাশীপুর, দেহাটি, খয়েরহুদা গ্রামসহ বিভিন্ন এলাকায় জনসচেতনতামুলক সাইনবোর্ড লাগিয়ে, মাইকিং করা হয়েছে এবং ইউপি সদস্যদের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান করছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জুলিয়েট পারউইন জানান, এখন করোনা ভাইরাস খুব দ্রুত ছড়াচ্ছে। কিন্তু সচেতনতা দেখা যাচ্ছে না মানুষের মাঝে। মানুষ স্বাভাবিক সময়ের মত ঘুরে বেড়াচ্ছে। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান করেন।

নবনিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম জানান, নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকা দুস্থ ও অসহায় পরিবারগুলোকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কেডিকে ইউনিয়ন পরিষদের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *