ছাত্রলীগের সম্মেলন আজ, প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান


resma প্রকাশিত: ১০:৫৫ পূর্বাহ্ণ ৬ ডিসেম্বর , ২০২২
ছাত্রলীগের সম্মেলন আজ, প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আজ। ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান প্রস্তুত সম্মেলনের জন্য।

সকাল সাড়ে ১০টায় সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনে বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ছাত্রলীগের বর্তমান কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য অনুষ্ঠান পরিচালনা ও সঞ্চালনায় থাকবেন।

সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য আড়াই শতাধিক আবেদন জমা পড়েছে। এদের মধ্য থেকেই নির্ধারণ হবে পরবর্তী নেতৃত্ব।

সম্মেলনকে ঘিরে ইতোমধ্যে সকল আয়োজন সম্পন্ন হয়েছে। প্রস্তুত করা হয়েছে ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান।

ছাত্রলীগের দেওয়া তথ্য অনুযায়ী, গত ৩০ নভেম্বর ছাত্রলীগের ৩০তম সম্মেলনের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের ফরম সংগ্রহ এবং জমা দেওয়া শুরু হয়। যা ৩ ডিসেম্বর শেষ হয়েছে। সংগঠনের দুই শীর্ষ পদের জন্য ২৫৫ জন প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন। সভাপতি পদে ৯৬ জন ও সাধারণ সম্পাদক পদে ১৫৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

প্রসঙ্গত, ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৮ সালের মে মাসে। ওই বছরের জুলাইয়ে ছাত্রলীগের সভাপতি পদে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক পদে গোলাম রাব্বানী দায়িত্ব পান। বিতর্কিত কর্মকাণ্ডের ফলে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। পরে এ পদে আসেন আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য।