জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-ক্যাম্পাস এলআইএস প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


asif প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ ২৫ ফেব্রুয়ারি , ২০২২
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-ক্যাম্পাস এলআইএস প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-ক্যাম্পাস পোস্ট প্রাজুয়েট ডিপ্লোমা-ইন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামের (এলআইএস) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের (ষষ্ঠ ব্যাচ) ভর্তি পরীক্ষা সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মো. আতাউর রহমান শুক্রবার এ তথ্য জানান।

শুক্রবার সকাল ১১টায় রাজধানীর ডক্টর মালেকা কলেজে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে সন্তোষ প্রকাশ করেন উপাচার্য। পরীক্ষা সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় উপাচার্য সকলকে ধন্যবাদ জানান।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, কারিকুলাম ও মূল্যায়ন কেন্দ্রের ডিন প্রফেসর ড. মোহাম্মদ বিন কাশেম, ডক্টর মালেকা কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ইঞ্জিনিয়ার ড. গোলাম মোস্তফাসহ পরীক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। এলআইএস কোর্সের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন।

এ বছর করোনা মহামারীর মধ্যেও এলআইএস প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় ১২০টি আসনের বিপরীতে প্রাথমিক আবেদন জমা পরে ২১৭টি। কর্মমুখি এই প্রোগ্রামটি জাতীয় বিশ্ববিদ্যালয়ে চালু হয় ২০১৬ সালে। এ পর্যন্ত অসংখ্য শিক্ষার্থী এই কোর্স শেষ করে দেশে-বিদেশে সুনামের সঙ্গে কাজ করছেন। যুগোপযুগী এই কোর্সটির ব্যাপক চাহিদা থাকায় শিক্ষার্থীদের আগ্রহ দিন দিন বাড়ছে। ফলে জাতীয় বিশ্ববিদ্যালয়ও এরূপ কর্মমুখি কোর্সের পরিধি ব্যাপৃত করার উপর গুরুত্বারোপ করছে।