জাবিতে প্রাইভেটকরের ধাক্কায় আহত এক শিক্ষার্থী


sujon প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ ১০ মার্চ , ২০২২
জাবিতে প্রাইভেটকরের ধাক্কায় আহত এক শিক্ষার্থী

সৌরভ, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রাইভেট কারের ধক্কায় আহত হয়েছেন এক শিক্ষার্থী।

আজ বৃহস্পতিবার(১০ মার্চ), বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের সামনে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে পাঠানো হয়। খোঁজ নিয়ে জানা যায় ভিক্টিম বায়োকেমিস্ট্রি বিভাগের ৪৮তম বিভাগের শিক্ষার্থী।

প্রতক্ষ্যদর্শীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্টার ভবনের পাশে বহিরাগত একটি প্রাইভেটকার পথচারী ছাত্রকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীরা চালক ও তার সাথে থাকা তিন আরোহীকে নিরপত্তা অফিসে নিয়ে যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধার নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন বলেন, ৪৬ব্যাচের তাদের এক ভাইয়ের সাথে দেখা করতে চারজন ইন্টারমিডিয়েট পড়ুয়া বহিরাগত ক্যাম্পাসে প্রবেশ করে। ইন্টারমিডিয়েট পড়ুয়া ছেলে গাড়ি নিয়ে ঘোড়াফেরা করে এটি একটি সামাজিক অবক্ষয়। বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন স্টুডেন্টের রেফারেন্স থাকলে আমরা কাউকে আটকাই না।

কিন্তু গাড়ি চালকের সাথে কথা বলে জানা যায় যে, বিশমাইল গেটের প্রাবেশ মুখে গার্ড থাকলেও তাদেরকে কেউ আটকায় নি। ড্রাইভারের এমন বক্তব্যের বিষয়ে সুদীপ্ত শাহিন আরোও বলেন, এ বিষয়ে দায়িত্বশীল গার্ডকে জিজ্ঞেস করতে হবে।

পরবর্তীতে  ৪৬ ব্যাচের এক শিক্ষার্থী (শহীদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী) এসে ভিক্টিম ও চালকের মধ্যে সমঝোতা করার চেষ্টা করে। তিনি বলেন “ছেলেগুলো আমার ছোট ভাই। এ ধরনের ঘটনা আর ঘটবে না”।

পরবর্তীতে সমঝোতা হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আটক গাড়িটি ছেড়ে দেয়।