জ্বালানি নিয়ে সাংবাদিকের প্রশ্নে চটলেন কাদের!


resma প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ ৬ আগস্ট , ২০২২
জ্বালানি নিয়ে সাংবাদিকের প্রশ্নে চটলেন কাদের!

নিজস্ব প্রতিবেদক: জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে প্রশ্ন করতেই চটলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ বিষয়ে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীকে জিজ্ঞেস করার পরামর্শ দেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, আপনারা এ বিষয়ে প্রথমে বিদ্যুৎ মন্ত্রণালয়ের প্রতিক্রিয়া নিন। আমার প্রতিক্রিয়া কেন? আমি তো বিদ্যুৎমন্ত্রী না। বিদ্যুৎমন্ত্রী কী প্রতিক্রিয়া দেন, সেটা আপনাদের শুনতে হবে। এরপর দলেরটা আমি পরের দিন বলব।

কাদের আরও বলেন, পরিবহনে আমার যা করার, তা আমি করছি।

এদিকে, বিএনপির চলমান আন্দোলনের বিষয়ে প্রতিদিনই পাল্টা জবাব দিচ্ছেন আওয়ামী লীগ নেতারা।

এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় যোগ দিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি দেশবিরোধী মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। বিভিন্ন দেশের চেয়ে বাংলাদেশে জ্বালানির দাম এখনও অনেক কম বলেও জানান তিনি।

হাছান মাহমুদ বলেন, আমাদের দেশে জ্বালানির দাম সমন্বয় করে আশপাশের দেশের পর্যায়ে গেছে মাত্র। কিন্তু অনেক দেশের তুলনায় এখনও অনেক কম রয়েছে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও কথাবার্তা হবে। নানা মত থাকবে। শুধু সেলফি তুলে সেখানে না দিয়ে এগুলোতে একটু সচেতন হওয়ার জন্য আমি ছাত্রলীগ নেতাদের অনুরোধ জানাব। কারণ সামাজিক যোগাযোগ মাধ্যম বর্তমানে একটি বড় যোগাযোগ মাধ্যম।

এদিন, জাতীয় প্রেসক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আলোচনা সভায় যোগ দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। তারা বলেন, রাজপথেই বিএনপির সব অপকর্মের জবাব দেয়া হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি প্রকারান্তরে বাংলাদেশকেই বিশ্বাস করে না! তারা সরকারের বিরোধিতার নামে রাষ্ট্রযন্ত্রের বিরোধিতা করছেন। কাজেই আজও আমাদের এক দফা দাবি হওয়া উচিত, বাংলাদেশের রাজনীতি থেকে এই অপশক্তিকে বিতাড়িত করতেই হবে। রাজনীতিতে সুস্থতা ফিরিয়ে আনার জন্য, দেশে শান্তি ফিরিয়ে আনার জন্য এই অপশক্তিকে বিতাড়িত করা দরকার।

দলের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপি-জামায়াত এই সময় বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। তাদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। আমাদের ঐক্যবদ্ধভাবে গুজবের বিরুদ্ধে সচেতন হতে হবে।

বিএনপি একটি শক্তির ক্রীড়ানক হিসেবে কাজ করছে, তাই তাদের বিষয়ে সজাগ থাকারও আহ্বান জানান নেতারা।