ঝিনাইদহে ৩শতাধিক যুবক-যুবতীদের সনদপত্র বিতরণ


sraboni প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ ৪ জুলাই , ২০২২
ঝিনাইদহে ৩শতাধিক যুবক-যুবতীদের সনদপত্র বিতরণ

শেখ শফিউল আলম লুলু,ঝিনাইদহ : ঝিনাইদহে ৩শতাধিক যুবক-যুবতী, হতদরিদ্র নারী-পুরুষ জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিনামুল্যে কম্পিউটার এ্যাপ্লিকেশন ও ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সনদ প্রদাণ করা হয়েছে।সোমবার (৪ জুলাই) শহরের আরাপপুরে বহুমুখী মানবকল্যাণ সংস্থার কার্যালয়ে এ সদনপত্র বিতরণ করা হয়।

সংস্থার সেক্রেটারী ও বগুড়া ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুল’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল লতিফ সেখ। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সংস্থার সভাপতি জোয়াদ আলী বিশ^াস, চুয়াডাঙ্গায় বহুমুখী মানবকল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক বিপুল আশরাফ প্রমুখ।

এসময় আয়োজকরা জানায়, সম্পুর্ন বিনামূল্যে বহুমুখী মানবকল্যাণ সংস্থা ও সমাজ কল্যান মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে ফ্রি কম্পিউটার এ্যাপ্লিকেশন এবং ড্রাইভিং কাম অটো মেকানিকস প্রশিক্ষণ কর্মসুচী চলছে। সোমবার ২ শ ২০ জনকে কম্পিউটার এ্যাপ্লিকেশন এবং ৯০ জনকে ড্রাইভিং প্রশিক্ষণ শেষে মোট ৩১০জনকে সনদপত্র বিতরণ করা হয়।এর মধ্যে ১৮-৪০ বছর বয়সী কমপক্ষে ৮ম শ্রেনী পাস দুস্থ, বিধবা, হতদরিদ্র জনগোষ্ঠীকে এ প্রশিক্ষনের আওতায় আনা হয়েছে। ২ মাস মেয়াদী এই কম্পিউটার এ্যাপ্লিকেশন প্রশিক্ষণ চলাকালে শিক্ষার্থীদের যাতায়াত, নাস্তা, সদনপত্র দেওয়া হচ্ছে একই সাথে চাকুরির ব্যবস্থাও করা হচ্ছে।