ঝিনাইদহ ব্যবসায়ীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ


sujon প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ ২৪ ফেব্রুয়ারি , ২০২২
ঝিনাইদহ ব্যবসায়ীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ
মাসুম শাহরিয়ার, (শৈলকুপা)  ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপার শেখপাড়া বাজারের ব্যবসায়ীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় বণিক সমিতির ব্যবসায়ী ও জনসাধারণ। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ব্যবসায়ীদের এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে আহতদের সাথে শত শত  ব্যবসায়ী ও জনসাধারণ অংশগ্রহণ করেন। এসময় কুষ্টিয়া সদরের শান্তিডাঙ্গা স্ট্যান্ড থেকে ঝিনাইদহের শৈলকুপা মদনডাঙ্গা বাজার পর্যন্ত দীর্ঘ ৩ কিলো যানবাহনের তীব্র যানজট সৃষ্টি হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ঝিনাইদহ জেলা পরষদের সদস্য রেজাউল করিম খাঁ,  বাজার কমিটির সভাপতি আব্দুল হাকিম মোল্লা, ফারুক ও অন্যান্য নেতৃবৃন্দ।
তথ্য সূত্রে জানা যায়,গত বুধবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপজেলার শেখপাড়া বাজারে ৩জন ব্যবসায়ীকে অতর্কিত হামলা করে আহত করার অভিযোগ উঠেছে ৷ কুষ্টিয়া সদর উপজেলার শান্তিডাঙ্গার গ্রামের ২০জনের অধিক গ্রামবাসী এই অতর্কিত হামলা চালিয়েছে বলে জানিয়েছে ব্যবসায়ীরা ।
মানববন্ধনে শেখপাড়া বণিক সমিতির স.সম্পাদক রেজাউল করিম খাঁন বলেন, গতকাল শান্তিডাঙ্গা গ্রামবাসী প্রায় ২০জন অস্ত্র নিয়ে শেখপাড়া বণিক সমিতির ৩ জন সদস্যকে আঘাত করে আহত করেছে। দলমত ভেদাভেদ ছেড়ে প্রতিটি দোকান মালিকেরা আজ যেভাবে রাস্তায় নেমেছে প্রতিটি পদক্ষেপ এভাবে এগিয়ে আসলে কোন অশুভ শক্তি বাজারের উপর চোখ তুলে তাকাতে পারবে না।
তিনি আরও বলেন, যত বড় শক্তিই হোক শেখপাড়া বাজারে ভবিষ্যতে এমন সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতে চাইলে আপনারা সকলে মিলে তা প্রতিহত করবেন। আমাদের উপর হামলা চালানোর পর ওরা ইবি ও শৈলকুপা থানায় মামলা করবে বলে গুজব ছড়াচ্ছে। যদি এই প্রতিবাদের জন্য কোন হামলা মামলা হয় আমরা সবাই মিলে তার দাঁতভাঙা জবাব দেওয়ার জন্য প্রস্তুত।
এ বিষয়ে আহত জিবলুর রহমানের ছেলে সোহান বলেন, গতকাল তারা দেশীয় অস্ত্র নিয়ে আমার বাবার উপর হামলা চালিয়েছে।  আমরা সেই হামলার প্রতিবাদে আজ এই বিক্ষোভ সমাবেশ পালন করছি। তাদের সন্ত্রাসী বাহিনী বলে আখ্যায়িত করতে চাই।  এই সন্ত্রাসী বাহিনীর উপর প্রশাসন পদক্ষেপ না নিলে আমরা আমাদের মতো ব্যবস্থা গ্রহণ করবো।
শৈলকূপা থানা অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় মামলা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।