টাকা কেড়ে নিয়ে ভিক্ষুককে বাস থেকে ফেলে দিল দুর্বৃত্তরা


resma প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ ১৪ মে , ২০২২
টাকা কেড়ে নিয়ে ভিক্ষুককে বাস থেকে ফেলে দিল দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক: ভিক্ষুককে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে তার সারাদিনের রোজগারের ৬শ টাকা কেড়ে নিয়ে বিবস্ত্র করে বাস থেকে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা।শুক্রবার (১৩ মে) রাত সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় শুকুর আলী (৬০) নামে ওই বৃদ্ধ ভিক্ষুককে বাস থেকে ফেলে দেওয়া হয়।

শুকুর আলী বগুড়া জেলা সদরের চক সূত্রাপুর গ্রামের বাসিন্দা বলে জানিয়েছেন। তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থ ও বিবস্ত্র অবস্থায় বৃদ্ধকে দেখতে পেয়ে সিরাজগঞ্জ পুলিশ লাইন্সে কর্মরত সহকারী উপ-পরিদর্শক হাফিজ, স্থানীয় যুবক আবিদুর রহমান মুন্না, হাবিল ও জুবায়ের নামে কয়েকজন তাকে উদ্ধার করেন। এ সময় অসুস্থ বৃদ্ধ শুকুর আলী হাঁটতে বা দাঁড়াতে পারছিলেন না।

শুকুর আলী জানান, তিনি বগুড়া থেকে ঢাকাগামী যাত্রীবাহী বনলতা এন্টারপ্রাইজ বাসে ভিক্ষা করছিলেন। কিছুদূর আসার পর কয়েকজন ব্যক্তি তাকে খাবার দেয়। সেগুলো খাওয়ার পর অজ্ঞান হয়ে পড়েন তিনি। তারপরের ঘটনা মনে নাই। জ্ঞান ফিরে তিনি দেখেন বিবস্ত্র অবস্থায় রাস্তার পাশে পড়ে আছেন। পকেটে ভিক্ষার ৬শ টাকা ছিল-সেগুলোই নাই।

আবিদুর রহমান মুন্না ও এএসআই হাফিজ বলেন, রাত সাড়ে ১০টার দিকে ওই বৃদ্ধকে বিবস্ত্র অবস্থায় পড়ে থাকতে দেখি। তাকে লুঙ্গি এনে পরিয়ে দিয়ে খাবার খাওয়াই। এরপর তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ফয়সাল আহমেদ জানান, বৃদ্ধ রোগীকে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে অজ্ঞান করা হয়েছিল। তাকে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত আছেন।