ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় আইনজীবী গ্রেপ্তার


meherin প্রকাশিত: ৯:৫৮ পূর্বাহ্ণ ৫ মার্চ , ২০২২
ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় আইনজীবী গ্রেপ্তার

ইতিহাস ডেস্ক : ফরিদপুরের ভাঙ্গায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তার হয়েছেন এক আইনজীবী। বৃহস্পতিবার রাতে ভাঙ্গা উপজেলার কোর্টপাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার আইনজীবী শাহ্‌ নেওয়াজ হাসান (৩৬) ভাঙ্গা পৌরসভার সোনাখোলা মহল্লার বাসিন্দা। তিনি ভাঙ্গা পৌর কৃষক লীগের সাবেক আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্ল্যার সমর্থক হিসেবে পরিচিত তিনি।

মামলার বাদী মেহেদী পারভেজ (৪৫) ভাঙ্গার আলগী ইউনিয়নের বড়দিয়া গ্রামের বাসিন্দা। বর্তমানে তিনি ভাঙ্গা কোর্টপাড় এলাকায় বসবাস করেন। মেহেদী ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিপনের সমর্থক হিসেবে পরিচিত।

মামলার এজাহারে বলা হয়, সম্প্রতি এবি নিউজ নামে একটি অনলাইন পোর্টালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিপনকে নিয়ে একটি ব্যঙ্গাত্মক ভিডিও প্রকাশ করা হয়, যা পরে আইনজীবী শাহ্‌ নেওয়াজ হাসান তার ফেসবুক আইডিতে শেয়ার করেন। এ মামলায় ওই আইনজীবীর নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা ভাঙ্গা থানার এসআই সুমন খান বলেন, শুক্রবার দুপুরে শাহ্‌ নেওয়াজ হাসানকে ফরিদপুরের আদালতে সোপর্দ করা হয়েছে।