দুর্গাপুর সাংবাদিক সমিতির ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন


sujon প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ ৭ মার্চ , ২০২২
দুর্গাপুর সাংবাদিক সমিতির ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন

মো: নূর আলম, নেত্রকোনা: ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে নেত্রকোনার দুর্গাপুর উপজেলা সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ। উপজেলা পরিষদ চত্বরে সোমবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

দুর্গাপুর সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক সাংবাদিক রাজেশ গৗড় এর সঞ্চালনায় সাংবাদিক দ্রোহের কবি সজীম শাইন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক কলি হাসান তালুকদার ওয়ালী, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক দিলোয়ার হোসেন তালুকদার, সাংবাদিক মামুন রণবীর।
এসময় উপস্থিত ছিলেন,যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া, কোষাধক্ষ্য শফিকুল আলম সজীব,দপ্তর সম্পাদক নূর আলম ,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হোসাইন আহমেদ হাসান, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক পলাশ সাহা ,শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আলী উসমান,প্রশিক্ষণ ও গভেষনা বিষয়ক সম্পাদক মো. এনামূল হক,কর্মসূচী ও পরিকল্পনা সম্পাদক আদনান, কার্যকারী সদস্য হৃদয় হাসান চৌধুরী প্রমূখ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে জাতির পিতা শেখ মুজিবুর রহমান ঢাকার রেসকোর্স ময়দানে জনসভায় লাখ লাখ জনতার উদ্দ্যেশে এক ঐতিহাসিক ভাষণ দিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের উদ্দীপ্ত ঘোষণায় বাঙালি জাতি পেয়ে যায় স্বাধীনতার দিকনির্দেশনা। তার ওই ভাষণের ১৮ দিন পর পাকিস্তানি বাহিনী বাঙালি নিধনে নামলে বঙ্গবন্ধুর ডাকে শুরু হয় প্রতিরোধ যুদ্ধ। নয় মাসের সেই সশস্ত্র সংগ্রামের পর আসে বাংলাদেশের স্বাধীনতা।