দেশে নিত্য-পণ্যের দম বাড়ছে


sraboni প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ ৮ মার্চ , ২০২২
দেশে নিত্য-পণ্যের দম বাড়ছে

আসিফ : আগারগাঁও জাতীয় বিজ্ঞান প্রযুক্তি জাদুঘরের পাশে, সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিশেষ ট্রাকসেল কার্যক্রম। বাংলাদেশে বর্তমানে সাধারণ পেশাজীবী মানুষ যে পরিস্থিতে জীবন যাপন করছে তা খুবই কষ্ট কর। প্রতিদিন দেশে যে হারে নিত্য-পণ্যের দাম বাড়ছে তাতে দেশের সাধারণ মানুষের জীবনযাপন বিপাকে পড়ছে।

কারণ দেশের নিত্য-পণ্য মূল্য যেমন: তেল,চিনি, মশুর ডাল,পিয়াঁজ ও সয়াবিন তেলর এর দাম যে ভাবে বৃদ্ধি পেয়েছে,তাতে সাধারণ মানুষ থেকে সকল পেশার মানুষের  জন্য এই নিত্য-পণ্য কেনার সামর্থ্য হ্রাস পাচ্ছে।

এখানে সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ ট্রাকসেল কার্যক্রম থেকে যে পণ্য বিতরণ করছে তা সুলভ মূল্যে ক্রয় করতে পারছে সাধারণ মানুষ। এখানে, চিনি ৫৫ টাকা কেজি, মশুর ডাল ৬৫ টাকা কেজি,সয়াবিন তেল ১১০ টাকা কেজি ও পিয়াঁজ ৩০ টাকা কেজি দরে বিক্রয় করা হচ্ছে। আর এত কম মূল্যে নিত্য-পণ্য পাওয়ার কারণে এখানে মানুষের উপচ্ছে পড়া ভিড়।

ক্রেতারা বলেন,তাদের  পক্ষে বাজারে স্বাভাবিক মূল্যের দাম দিয়ে তা ক্রয় করা অসম্ভাব। তাই এখানে সুলভ মূল্যেএ জিনিস পাওয়া যাচ্ছে, বলে মানুষের এত ঢল। যার জন্য মানুষের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। এত কিছু উপেক্ষা করে সুন্দর ভাবে সবাই নিত্য-পণ্য জিনিস গুলো ক্রয় করছে।