নওগাঁর মহাদেবপুরে মাদ্রাসার টয়লেটের ছাদ থেকে সরকারি বই উদ্ধার


resma প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ ২ মার্চ , ২০২২
নওগাঁর মহাদেবপুরে মাদ্রাসার টয়লেটের ছাদ থেকে সরকারি বই উদ্ধার

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুর উপজেলার সফাপুর ইউনিয়নের বিনোদপুর দাখিল মাদ্রাসার টয়লেটের ছাদ থেকে মঙ্গলবার বিকেল ৫টার দিকে ২০২২ শিক্ষাবর্ষের প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণির ১শত ৬ সেট নতুন (সরকারি) পাঠ্যবই উদ্ধার করা হয়েছে।

এনএসআই এর অফিস সূত্রে জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা সবার জন্য শিক্ষা নিশ্চিত করা। তবে, কিছু অসাধু ব্যক্তি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনাকে বৃদ্ধা আঙ্গুলি দেখিয়ে শিক্ষা কার্যক্রমকে ব্যাহত ও রাষ্ট্রীয় অর্থের অপচয় করে নিজের স্বার্থ হাসিলের জন্য নতুন বইগুলো বিক্রয়ের উদ্দেশ্যে তারা মাদ্রাসার টয়লেটের ছাদে লুকিয়ে রেখেছে। এরকম তথ্য পাওয়ার পর বিষয়টি পরবর্তীতে মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে তাৎক্ষণিক তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান ও একাডেমিক সুপারভাইজার মোঃ ফরিদুল ইসলামকে ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য সরেজমিনে পরিদর্শনের নির্দেশ প্রদান করেন।

শিক্ষা অফিসার উক্ত প্রতিষ্ঠানে উপস্থিতির পর অত্র মাদ্রাসার শিক্ষক মন্ডলী ও আশপাশের লোকজনের সামনে মাদ্রাসার টয়লেটের ছাদ থেকে অসৎ উদ্দেশ্যে মজুদ রাখা বইগুলো উদ্ধার করে। সেগুলো যাচাই বাছাই করে দেখা যায় ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত পাঠ্য বই শিক্ষা অফিস থেকে গ্রহণ করলেও সুপার কোন শিক্ষার্থীর নামে হাজিরা খাতা দেখাতে পারেনি এবং প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৯ জন শিক্ষার্থীকে বই বিতরণ এর কথা বললেও কাগজ কলমে তার কোন সত্যতা পাওয়া যায়নি।

এবিষয়ে মহাদেবপুর উপজেলা শিক্ষা অফিসার বলেন, উক্ত মাদ্রাসার সুপার ও সহ সুপারের বিরুদ্ধে সরকারি পাঠ্যপুস্তক অসৎ উদ্দেশ্যে সংগ্রহ ও মাদ্রাসার টয়লেটের ছাদে রাখার অপরাধে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।#