নওগাঁয় অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ১৬ লক্ষ টাকা অর্থদন্ড


sujon প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ ২৪ ফেব্রুয়ারি , ২০২২
নওগাঁয় অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ১৬ লক্ষ টাকা অর্থদন্ড

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধি : নওগাঁর সদর উপজেলার ৪টি ও বদলগাছী উপজেলার ২ টি অবৈধ ইটভাটাগুলি লাইসেন্সবিহীন, পরিবেশ দূষণ এবং অবৈধভাবে কয়লার পরিবর্তে কাঠ পোড়ানোর অভিযোগে মঙ্গলবার বিকেল ৫ টার দিকে ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ১৬ লক্ষ টাকা অর্থদন্ড করা হয়েছে।

নওগাঁর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মকবুল হোসেন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, নওগাঁ জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আলী রাজিব মাহমুদ মিঠু ও সিনিয়র সহকারী সচিব পরিবেশ অধিদপ্তর ঢাকা এর সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নওগাঁ সদর উপজেলা ও বদলগাছী উপজেলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে এ অর্থদন্ড আদায় করা হয়।

অর্থদন্ড প্রদানকারী ইটভাটা হলো নওগাঁ সদর উপজেলায় ৪টি SNP ব্রিকস, প্রোঃ মোঃ ওয়াজেদ আলীরকে ৩ লক্ষ টাকা, ABC ব্রিকস, প্রোঃ মোঃ আবুল কালাম আজাদকে ২ লক্ষ ৫০ হাজার টাকা, NP ব্রিকস, প্রোঃ মোঃ শহিদুল ইসলামকে ২ লক্ষ ৫০ হাজার টাকা এবং মিতালী ব্রিকস, প্রোঃ মোঃ আব্দুস সোবাহানকে ২ লক্ষ ৫০ হাজার টাকা।

এছাড়া জেলার বদলগাছী উপজেলায় ২টি মুন ব্রিকস, প্রোঃ মোঃ বাচ্চু মিয়াকে ৩ লক্ষ টাকা ও দীপ্তি ব্রিকস, প্রোঃ আঃ সালামকে ৩ লক্ষ টাকাসহ সর্বমোট সাড়ে ১৬ লক্ষ টাকা জরিমানা করা হয়।