নতুন সভাপতি-সম্পাদকের নাম প্রকাশ সিপিবি


yousuf প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ ৫ মার্চ , ২০২২
নতুন সভাপতি-সম্পাদকের নাম প্রকাশ সিপিবি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রকাশ করা হয়েছে।

সভাপতি হিসেবে আগের কমিটির সাধারণ সম্পাদক পদে থাকা শাহ আলমকে বেছে নেওয়া হয়েছে। আর সাধারণ সম্পাদক হিসেবে বেছে নেওয়া হয়েছে আগের কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্সকে।

(৪ মার্চ) সকাল ১১টার দিকে দলের কার্যালয়ে নির্বাচিত ৪৩ কেন্দ্রীয় সদস্যের বৈঠকের পর গোপন ব্যালটের মাধ্যমে দলটির নতুন এ নেতৃত্ব নির্বাচন করা হয়।

গত ২৮ ফেব্রুয়ারি চার দিনের কংগ্রেসে শেষ হওয়ার পর ১ মার্চ সকালে সিপিবির পক্ষ থেকে জানানো হয়, শুক্রবার নবনির্বাচিত কমিটির সদস্যরা বৈঠক করবেন। ওই বৈঠকেই পার্টির গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি, সাধারণ সম্পাদক, প্রেসিডিয়ামসহ নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সিপিবির দ্বাদশ কংগ্রেস অনুষ্ঠিত হয়। কংগ্রেসের শেষ দিনে ভোটের মাধ্যমে নতুন কমিটির জন্য ৪৩ জনকে নির্বাচিত করা হয়। নিয়ম অনুযায়ী এর দুয়েকদিনের মধ্যেই নবনির্বাচিতদের বৈঠকের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্ধারণ করার কথা ছিল।

তবে সিপিবি নেতারা জানান, টানা চার দিনের কংগ্রেসের ধকলে ক্লান্তির কারণেই শুক্রবার কমিটি গঠনের এ সভার দিন নির্ধারণ করা হয়।