নবজাতকের বিপদ চিহ্ন বিষয়ক বরগুনায় এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত


resma প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ ১৬ জুন , ২০২২
নবজাতকের বিপদ চিহ্ন বিষয়ক বরগুনায় এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

এম আর অভি, বরগুনা প্রতিনিধি: মাতৃমৃত্যূ ও শিশু মৃত্যু প্রতিরোধে নবজাতকের বিপদ চিহ্ন বিষয়ক বরগুনায় এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০ টায় সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে প্লে-ডক্টরস নামক কনসাল্টিং ফার্ম এর সহযোগীতায় বরগুনা সিভিল সার্জন অফিসের বাস্তবায়নে, লাইফস্টাইল ,হেলথ এডুকেশনস এন্ড প্রমোশন ,স্বাস্থ্য শিক্ষা ,ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর ঢাকা মহাখালী এর আয়োজনে (ক্যাম্পেইন ফর প্রমোটিং রিকোগনাইজেশন অফ নিউবরন ডেন্জার সাইন এন্ড কেয়ার সিকিং ফর নিউবরন ইলনেস টু রিডিউস এমএমআর এন্ড আইএমআর প্যাকেজ নং-এলএইচইপি /২০২১-২২/-০১) নবজাতকের বিপদ চিহ্ন নবজাতকের অসুস্থ্যতার স্বীকৃতির প্রচারের প্রচারণা এর আওতায় এ এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।

আইএমআর প্যাকেজ নং-এলএইচইপি /২০২১-২২/ং-০১ মাতৃ ও শিশু মৃত্যু কমাতে নবজাতকের বিপদ চিহ্ন এবং নবজাতকের মৃত্যু রোধ করুন প্রচারণা শীর্ষ প্যাকেজের লক্ষ্যে বরগুনার সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা.মেহেদী হাসান এর সভাপতিত্বে এ্যাডভোকেসী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা.শামীমা জাহান শান্তা, ডা. মো. জুবায়ের , সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা মো. ফোরকান আহম্মেদ, জেলা স্যানিটারি ইন্সেপেক্টর মো. খলিলুর রহমান প্রমূখ।

নবজাতকের বিপদ চিহ্ন জানুন নবজাতকের মৃত্যু রোধ করুন প্রতিপাদ্যে এ সময় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মাতৃ ও শিশু মৃত্যু কমাতে নবজাতকের বিপদ চিহ্ন এবং নবজাতকের অসুস্থতার মৃত্যু রোধ করুন প্রচারণার বিষয়ে তথ্য উপস্থাপন করা হয়। ।