নালিতাবাড়ীতে এসএসসি ব্যাচ-২০০১ এর পুনর্মিলনী ও ইফতার অনুষ্ঠিত


rupali প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ ১ মে , ২০২২
নালিতাবাড়ীতে এসএসসি ব্যাচ-২০০১ এর পুনর্মিলনী ও ইফতার অনুষ্ঠিত

অরুপ দেবনাথ(কমল), নালিতাবাড়ী সংবাদদাতা: শেরপুরের নালিতাবাড়ী উপজেলার এসএসসি ব্যাচ-২০০১। অনেকের সাথে অনেকের দেখা নাই, অনেক বছর হয়। জীবিকার তাগিদে অনেকেই জড়িয়েছে নানান পেশায়, নানান স্থানে, কেউ বা বিদেশেও পাড়ি দিয়েছে।

স্কুল জীবন পেরিয়ে গেলেও বন্ধুত্বের অটুট বন্ধনে তাঁরা হৃদয়ের অমলিন ভালবাসার টানে একত্রিত হয়ে ৩০ এপ্রিল শনিবার নালিতাবাড়ী শহরের আড়ানীবাজারে অবস্থিত হীরন্ময়ী উচ্চ বিদ্যালয়ে এই ব্যাচের ইফতার ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই রুম গুছানো, ফাকে ফাকে আড্ডা এবং মুহূর্তে মুহূর্তে বন্ধুদের সংযোগ যেন সকাল থেকে সন্ধ্যা অবধি ছিলো স্কুল প্রাঙ্গণে উৎসব মুখরিত। দীর্ঘদিন পর স্কুল জীবনের বন্ধুদের কাছে পেয়ে হাসি ঠাট্টা, বাড়তি আনন্দের সীমা ছিলো না। বিভিন্ন বন্ধুদের বিভিন্ন রকম আবেগ মিশ্রিত বক্তব্যও লক্ষ্য করা গেছে।

এক বন্ধুর সাথে আলাপকালে বলেন, ‘এমন অনুষ্ঠানে আসতে পারাতে আমি দুই চার বছর বেশিই বাচবো বলে মনে হচ্ছে।’ কর্মময় জীবনে নবপ্রাণ নবউদ্যোমে ফিরে আসে শৈশবের বন্ধুদের মুখগুলো একসাথে দেখলে। বহুদিনের পুরোনো বন্ধুদের সাথে সেলফি উঠানোর কাজটি সকলেই খুবই উৎসাহ নিয়েই সেরেছে। সর্বক্ষণ ফেইসবুক লাইভও ছিলো চলমান। ফেইসবুক লাইভে মিথুনের উপস্থাপনায় প্রত্যেকের পরিচয় পর্বও হয়, বন্ধুরা কে কোথায় কোন কর্মস্থলে আছে। প্রায় অর্ধশতাধিক বন্ধু, বেশ কিছু ছোট ভাই এবং বড় ভাইয়েরা উপস্থিত ছিলেন। পরিশেষে মোনাজাতের মাধ্যমে সকল উপস্থিত ও অনুপস্থিত বন্ধুদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে ইফতার গ্রহণ করা হয়।

ঈদুল ফিতরের পরের দিন শুধুমাত্র ২০০১ ব্যাচের বন্ধু-বান্ধবীদের নিয়ে পাহাড় ভ্রমনকে বিশ্ব মেলা ঘোষণা দিয়ে সারাদিন ব্যাপী এই পুনর্মিলনীর সমাপ্তি ঘটে ইফতার মাহফিলের মধ্য দিয়ে। প্রতিবছর এমন আয়োজন দুই এক বার ২০০১ ব্যাচ বন্ধুদের পুনর্মিলনী করার আশাবাদ ব্যাক্ত করা হয়।