নাসুমের ভেলকিতে কোণঠাসায় আফগানিস্তান


sujon প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ ৩ মার্চ , ২০২২
নাসুমের ভেলকিতে কোণঠাসায় আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে টাইগাররা। আজ (৩ মার্চ) বৃহস্পতিবার শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৫৫ রান তুলে বাংলাদেশ।

টাইগারদের দেয়া লক্ষ্য টপকাতে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপাকে পড়েছে সফরকারীরা। ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারিয়েছে আফগানরা।

ঠিক তৃতীয় ওভারে বোলিংয়ে এসে মাত্র ৩ বলে কোনো রান না দিয়ে শিকার করেন দুই উইকেট। তার শিকার হয়ে সাজঘরে ফেরেন হজরতউল্লাহ জাজাই ও দারউইশ রসুল। সেই ওভারে ১ রানে নেন দুই উইকেট।

ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে এসে তৃতীয় বলে করিম জানাতকে সাজঘরে ফেরান নাসুম আহমেদ। ৩ ওভারে মাত্র ৭ রান খরচ করে আফগান টপঅর্ডার ৪ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান নাসুম আহমেদ।

চতুর্থ ওভারে পেস বোলার মোস্তাফিজুর রহমান অবশ্য উইকেট শিকারের সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু উইকেটকিপার লিটন দাস ক্যাচটি লুফে নিতে পারেননি। বলটি তার গ্লাভসে লাগায় লাইফ পান নজিবুল্লাহ জাদরান।

নাসুমের পর আফগান শিবিরে আঘাত হানেন সাকিব আল হাসান। ১১তম ওভারে সাকিবের করা পঞ্চম বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ডিপ কাভারে আফিফ হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মোহাম্মদ নবি। দলীয় ৫৭ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে নজিবুল্লাহর সঙ্গে গড়েন ৩৭ রানের জুটি। ১৬ রান করে ফেরেন নবি।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। ২৫ রানে দুই ওপেনারের বিদায়ের বাংলাদেশকে খেলায় ফেরান লিটন দাস। তার ৪৪ বলের ৬০ রানের সুবাদে ৮ উইকেট হারিয়ে ১৫৫ রান করে টাইগাররা।