নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন, যা বললেন তার বাবা


resma প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ ১৪ জানুয়ারি , ২০২৩
নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন, যা বললেন তার বাবা

নিজস্ব প্রতিবেদক: কাতার বিশ্বকাপের মাঠের লড়াই চলার সময় থেকেই গুঞ্জনটা চলছে। ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ায় নাকি পিএসজি ছেড়ে চলে যাচ্ছেন নেইমার জুনিয়র। যদিও ট্রান্সফার মার্কেটে রেকর্ড দামে কেনা দলটির ব্রাজিলিয়ান এই তারকার সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি রয়েছে পিএসজির। তাই নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন নিয়ে এবার মুখ খুলেছেন তার বাবা নেইমার সান্তোস সিনিয়র।

সম্প্রতি ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গোতে যোগ দিয়েছেন গারসন। সেখানেই তার বাবা মার্কাওয়ের সঙ্গে আলাপকালে পিএসজি তারকা ফুটবলারের ক্লাব ছাড়ার ইঙ্গিত দেন নেইমারের বাবা। তিনি সরাসরি কিছু না জানালেও ইঙ্গিত দেন ক্লাব বদল করতেও পারেন নেইমার।

মার্কাওয়ের নেইমার সিনিয়রের কাছে জানতে চান, গারসনের সঙ্গে নেইমার খেলবেন কি না? এমন প্রশ্নের জবাবে নেইমারের বাবা বলেন, ‘সে (নেইমার জুনিয়র) গারসনের সঙ্গে ফ্লামেঙ্গোতে খেলবে? এটা হয়তো সম্ভব, হ্যাঁ সম্ভব। তবে এটা শুধু ব্রাজিলের জাতীয় দলেই সম্ভব।’

তিনি আরও বলেন, ‘ফুটবলে যে কোনো কিছুই হতে পারে। নেইমার পিএসজির সঙ্গে লম্বা সময়ের জন্য চুক্তি করেছে। যা ২০২৭ পর্যন্ত থাকছে। সে সবেমাত্র চুক্তি নবায়ন করেছে ফলে এটা এখন বলা কঠিন।’

সম্প্রতি কোপা লিবার্তোদোরেস জেতা ফ্লামেঙ্গো নিজেদের লাতিন আমেরিকার সেরা ক্লাব হিসেবে প্রতিষ্ঠিত করছে। আপাতত পিএসজির সঙ্গে লম্বা চুক্তি থাকায় নেইমারের দলবদলের সম্ভাবনা কম, তবে চুক্তির মেয়াদ শেষ হলে ঘরের ক্লাবে হয়তো আবারও আসতে পারেন তিনি।

এদিকে নেইমারকে আগামী মৌসুমে ছেড়ে দেওয়ার কথা ভাবছে পিএসজি। এরই মধ্যে ইংলিশ ক্লাব চেলসি, নিউক্যাসল ইউনাইটেড, ম্যানচেস্টার সিটির মতো দল এই তারকাকে পেতে আগ্রহী। কিন্তু নেইমার পিএসজি ছেড়ে যাবে কিনা সেটার জন্য অন্তত মৌসুমের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে ভক্ত সমর্থকদের।