নেপালের বিধ্বস্ত বিমানে মরদেহ মিলল গায়িকার


resma প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ ১৬ জানুয়ারি , ২০২৩
নেপালের বিধ্বস্ত বিমানে মরদেহ মিলল গায়িকার

নিজস্ব প্রতিবেদক: ৭২ জন আরোহী নিয়ে নেপালের পোখারায় রোববার (১৫ জানুয়ারি) বিমান বিধ্বস্তের ঘটনায় ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন নেপালের লোক সংগীতশিল্পী নীরা ছান্তিয়াল। নীরার বোন হীরা ছান্তিয়াল মরদেহ শনাক্ত করেছেন।

হীরা ছান্তিয়াল গণমাধ্যমে জানিয়েছেন, মকর সংক্রান্তি উপলক্ষে এই বিমানে পোখরা যাচ্ছিলেন নীরা। রোববার (১৫ জানুয়ারি) পোখরায় নারী-পুরুষদের একটি ভলিবল প্রতিযোগিতার আয়োজন করেছিল। ওই অনুষ্ঠানে সংগীত পরিবেশনের কথা ছিল নীরার। কিন্তু বিমান দুর্ঘটনায় সবকিছু শেষ হয়ে গেছে।

এর আগে ১৪ জানুয়ারি নিজের ফেসবুকে কয়েকটি ছবি পোস্ট করে নীরা লিখেছিলেন, ‘কাঠমান্ডুর অনুষ্ঠান শেষ। আগামীকাল পোখরা দর্শকদের জন্য আসছি।’ গতকাল সকাল ১০টা ২৬ মিনিটে সর্বশেষ স্ট্যাটাস দেন নীরা। তাতে মকর সংক্রান্তির শুভেচ্ছা জানান এই শিল্পী।

নেপালের বাগলুংয়ের কন্যা নীরা। বসবাস করতেন কাঠমান্ডুতে।

জানা যায়, বিমানকর্মী, যাত্রীসহ বিমানে মোট ৭২ জন ছিলেন। ৬৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ইয়েতি এয়ারলাইনসের মুখপাত্র সুদর্শন বারতৌলা বলেছেন, ‘২ শিশুসহ ১০ জন বিদেশি নাগরিক বিমানটিতে ছিলেন।’ বিমানবন্দরের দেওয়া তথ্য অনুযায়ী, বিমানে ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ৪ জন রাশিয়ান, একজন আইরিশ, ২ জন কোরিয়ান, ১ আর্জেন্টাইন এবং একজন ফরাসি নাগরিক ছিলেন।