পাইলটের দক্ষতায় প্রাণে বাঁচলেন মমতা


yousuf প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ ৭ মার্চ , ২০২২
পাইলটের দক্ষতায় প্রাণে বাঁচলেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক : স্রেফ পাইলটের দক্ষতায় প্রাণে বেঁচে গেছেন বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিমান দুর্ঘটনা নিয়ে তিনি বলেছেন, আমার বিমানের সামনেই চলে এসেছিল অন্য একটি বিমান, এ অবস্থায় তাৎক্ষণিক ব্যবস্থা না নিলে ভয়ানক কিছু ঘটতে পারত।

সোমবার বিধানসভা অধিবেশনের আগে সংসদে দেওয়া ভাষণে এসব কথা বলেন মমতা।  তিনি জানান, গত শুক্রবার বানারসী থেকে কলকাতা ফেরার পথে এ ঘটনা ঘটে।

মুখ্যমন্ত্রী জানান, উত্তরপ্রদেশ সফর শেষে ফেরার সময় তার বিমানের সামনে চলে এসেছিল আর একটি বিমান। তাতে বড় বিমান দুর্ঘটনা ঘটতে পারত। কিন্তু শেষ মুহূর্তে স্রেফ পাইলটের দক্ষতাতেই রক্ষা পেয়েছি আমরা। তবে কোমরে আঘাত লেগেছে। মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন, সেই ব্যথা এখনও রয়েছে তার।

গত শুক্রবার উত্তরপ্রদেশ সফর সেরে কলকাতায় ফিরেছেন মুখ্যমন্ত্রী। ফেরার পথে তার বিমান দুর্যোগের মধ্যে পড়ে। তা নিয়ে অসন্তোষও প্রকাশ করে তৃণমূল।

মুখ্যমন্ত্রীর বিমানসংক্রান্ত সমস্যার জন্য খারাপ আবহাওয়া দায়ী নাকি অন্য হেলিকপ্টার মমতার বিমানের সামনে চলে এসেছিল তা নিয়েও প্রশ্ন তোলা হয়। সোমবার এই সংক্রান্ত প্রশ্নের জবাব দেন মমতা নিজেই।

 

সুত্র: আনন্দবাজার পত্রিকা