পাবনায় বেড়ায় বসত ঘরসহ ৫টি গরু আগুনে পুড়ে ছাই


resma প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ ৬ মার্চ , ২০২২
পাবনায় বেড়ায় বসত ঘরসহ ৫টি গরু আগুনে পুড়ে ছাই

মোহাম্মদ নুরুন্নবী, পাবনা: পাবনার বেড়ায় এক ভ্যান চালকের গোয়াল ঘরে আগৃুনে পুড়ে মারা গেছে ৫টি গর, একটি ছাগল ও একটি ভেড়া। সেই সাথে ২টি বসতঘর, আসবাবপত্রসহ একটি ভ্যান গাড়ি আগুনে ভুস্মিভুত হয়। ঘটনাটি ঘটেছে বেড়া পৌর এলাকার বৃশালিখা মহল্লায় আব্দুল বাতেনের বাড়িতে । এতে প্রায় ১২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান তার পরিবারের সদস্যরা ।

ক্ষতিগ্রস্থ পরিবার ও এলাকাবাসি সুত্রে জানা যায়, গতকাল শনিবার (৫মার্চ) দিবাগত রাত তিনটার দিকে হঠাৎ বাতেনের বাড়ির একটি বসতঘরে আগুন লাগে। মহুত্বের মধ্যে আগুনের লেলিহান শিখা ঘর থেকে গোয়াল ঘরে ছড়িয়ে পরে। এসময় আগুনের তাপ টের পেয়ে বাড়ির মালিক আত্মচিৎকার করলে এলাকাবাসি ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্ঠা করে। খবর পেয়ে বেড়া ফায়ার সার্ভিসের লোকজন এসে এলাকাবাসির সহযোগিতায় এক ঘন্টার চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষনে ৫টি গর, একটি ছাগল, একটি ভেড়া পুড়ে মারা যায়।

বাতেনের স্ত্রী হাসিনা খাতুন কান্না জড়িত কন্ঠে জানান, ভ্যান চালিয়ে গাভী কিনে কয়েক বছর কষ্ট করে গরু গুলো বানিয়েছি। আগুনে এক মুহুর্তের মধ্যে আমার সব শেষ হয়ে গেল। এখন আমাদের পথে বসতে হবে। ছেলে মেয়ে নিয়ে না খেয়ে মরতে হবে।তবে আগুনের সুত্রপাত সম্পর্কে জানা যায়নি। বেড়া ফায়ার সার্ভিস ও এলাকা বাসীর ধারণা বৈদ্যুতিক সর্ট সার্কিটের কারনে আগুনের সুত্রপাত হতে পারে।

বেড়া পৌর সভার এক নং ওয়ার্ডের কাউন্সিলর আবু সাইদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনের ঘটনায় আব্দুল বাতেনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বেড়া প্রাণী সম্পদ দপ্তরে দুই কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও ষ্টেশন লিডার আব্দুল হান্নান জানান, খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে এক ঘন্টার চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তিনি বলেন, বৈদ্যুতিক সর্ট সার্কিটের কারনে আগুনের সুত্রপাত হতে পারে।