পাবনার ভাঙ্গুড়ায় বইমেলা শুরু আগামীকাল সকল প্রস্তুতি সম্পন্ন


sraboni প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ ৫ মার্চ , ২০২২
পাবনার ভাঙ্গুড়ায় বইমেলা শুরু আগামীকাল সকল প্রস্তুতি সম্পন্ন

মোহাম্মদ নুরুন্নবী পাবনা জেলা প্রতিনিধি:  বই মেলা শুধু বইয়ের মেলা নয়,সামাজিক মেলবন্ধন শ্লোগান নিয়ে পাবনার ভাঙ্গুড়ায় প্রতি বছরের ন্যায় এবারও ৮ দিনব্যাপী ২৯ তম বই মেলা ও সাংস্কৃতিক উৎসব শুরু হচ্ছে আগামীকাল রবিবার। ভাঙ্গুড়া সচেতন সাহিত্য-সাংস্কৃতিক পরিষদের আয়োজনে সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন স্কুল ও কলেজ মাঠ চত্বরে মেলার শেষ মূর্হুতের প্রস্তুতি চলছে খুব জোড়েসড়ে।

সচেতন সাহিত্য-সাংস্কৃতিক পরিষদের সন্মনিত সভাপতি মোঃ আবু সাঈদ বাদশা জানান, রবিবার বিকাল ৫টায ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-৩ এলাকার আলহাজ্ব মোঃমকবুল হোসেন এমপি মহোদয় আনুষ্ঠানিকভাবে এ বই মেলার উদ্বোধন করবেন।ক্যাবল নেট- ওয়ার্কের প্রধান নির্বাহী সঙ্গীত কুমার পাল বলেন,সচেতনের বই মেলা এখন শুধুমাত্র ভাঙ্গুড়াবাসীর মেলা নয়, এটি চলনবিল অঞ্চলের লাখো লাখো সাধারণ মানুষের প্রাণের মেলায় পরিণত হয়েছে।

ভাঙ্গুড়া সচেতন সাহিত্য সাংস্কৃতিক পরিষদ একটি অ- রাজনৈতিক প্রতিষ্ঠান।সকল শ্রেণি পেশার মানুষের মাঝে জ্ঞানের আলো ছড়ানো ও অসাম্প্রদায়িক সমাজ গঠনই যার মূল উদ্দেশ্য। সেই লক্ষ্য নিয়েই বিগত ২৮ বছর যাবৎ বই মেলা ও সাংস্কৃতিক উৎবের আয়োজন করে আসছে। তারই ধারাবাহিতকায় এবারও ৮ দিন ব্যাপি ২৯ তম বই মেলা ও সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন হতেযাচ্ছে সচেতন সাহিত্য সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক জনাব রকিবুল ইসলাম বাবুল জানান,প্রতি বছরের ন্যায় এবারও স্থানীয় প্রশাসনের সার্বিক সহযোগিতায় শান্তিপূর্ণভাবে এবারের বইমেলা শেষ হবে বলেও আশা প্রকাশ করেন।বই মেলায় বইসহ ৫৭টি স্টল রাখা হয়েছে। মেলা ও বই উৎসব চলবে আগামী ১৩ মার্চ রবিবার পর্যন্ত।