পাবিপ্রবির ভিসির দুর্নীতির বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল


sujon প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ ২ মার্চ , ২০২২
পাবিপ্রবির ভিসির দুর্নীতির বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল

আব্দুল জব্বার, পাবনা : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলীর বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও কুশ পুক্তলিকা পুড়িয়েছে শিক্ষার্থী ও কর্মচারীরা।

বুধবার দুপুর ১টায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ শেষে ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলীর কুশ পুক্তলিকা দাহ করে।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, পাবিপ্রবি ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলীর মেয়াদ আগামী শেষ হচ্ছে ৬ মার্চ। বিদায় বেলা নিজের ভাতিজী কানিজ ফাতেমা, ভাগিনা হাসিবুর রহমান,ভাইয়ের ভায়রার ছেলে মীর রমজানসহ কয়েকজন আত্মীয়কে নিয়োগ প্রদানসহ ১০২ জনকে গণনিয়োগ দিয়ে অনিয়ম ও দুর্নীতি করেছেন।

এ সব অবৈধ নিয়োগ বাতিলসহ গণনিয়োগ বন্ধের দাবি জানান তারা। এছাড়াও উন্নয়ন প্রকল্পের কমিশন,ভুয়া ভাউচার কের টাকা লোপাট, বইক্রয়ে হরিলুটসহ উপাচার্যের নানা অপকর্মের অভিযোগ এনে তার তদন্ত দাবি করেন শিক্ষার্থীরা। একই সাথে বিশ্ববিদ্যালয়ের সেশনজট মারাত্মক আকার  ধারন করেছে উল্লেখ করে সেশনজটমুক্ত ক্যাম্পাসের দাবি করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ শেষে তারা বিশ^বিদ্যালয়ের উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেন।